নিউমার্কেটে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় ঢাকসাসের মানববন্ধন

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২, ০৩:৪৪ পিএম

ওমর ফারুক, ঢাকা কলেজ প্রতিনিধি: রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের সংবাদ সংগ্রহকালে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় ছবি ও ভিডিও ফুটেজ দেখে দোষীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সাংবাদিকরা।

বৃহস্পতিবার দুপুর দুইটায় ঢাকা কলেজ সাংবাদিক সমিতি (ঢাকসাস)-এর আয়োজনে ঢাকা কলেজের প্রধান ফটকে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অংশ নেন সংঘর্ষের সময় সংবাদ সংগ্রহকালে আহত সাংবাদিক ও ঢাকা কলেজ সাংবাদিক সমিতির নেতাকর্মীরা।

এ সময় তারা নিউমার্কেট ব্যবসায়ীদের সাথে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষের সময় সাংবাদিকদের ওপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেইসাথে, উপমহাদেশের প্রাচীন বিদ্যাপীঠ ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর বর্বরোচিত হামলা ও পেশাগত দায়িত্ব পালন করতে আসা সাংবাদিকদের নির্যাতনের ঘটনায় উদ্বেগ প্রকাশের পাশাপাশি জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানানো হয়।

সাংবাদিকরা বলেন, সোমবার রাতে রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সাথে ব্যবসায়ীদের সংঘর্ষ শুরু হয়। এর জের ধরে মঙ্গলবার সকাল থেকে দফায় দফায় এ সংঘর্ষ চলতে থাকে। যা ২০ এপ্রিল পর্যন্ত গড়ায়। এ সময় খবর সংগ্রহের সময় সন্ত্রাসীদের হামলায় অন্তত ১০ জন সাংবাদিক আহত হয়েছেন।

তারা বলেন, বিভিন্ন ভিডিও ফুটেজে দেখা গেছে পুলিশের সামনেই সাংবাদিকদের ওপর হামলা করা হয়েছে। কিন্তু পুলিশ নিরব ভূমিকায় ছিলো। পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা চালানো সন্ত্রাসীরা দেশ, জাতি ও সরকারের শত্রু। এর জন্য দায়ীদের বিচারের মুখোমুখী করতে হবে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: