৫-১২ বছর বয়সী শিশুদের টিকা দেওয়া হবে জুনে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২, ১২:০৬ এএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, ৫-১২ বছর বয়সী শিশুদের টিকা দেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ২ কোটি শিশুকে এই টিকার আওতায় নিয়ে আসা হবে। আগামী জুন মাসের মাঝামাঝি সময় থেকে এই টিকা কার্যক্রম শুরু হবে। শুক্রবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় মানিকগঞ্জ-৩ আসনের সাংসদ জাহিদ মালেক স্বপনের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

৫-১২ বছর বয়সী শিশুর টিকা নেওয়ার পূর্বে জন্ম নিবন্ধন সম্পন্ন করার আহ্বান জানিয়ে অভিভাবকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, অভিভাবকরা বাচ্চাদের নিয়ে চিন্তিত ছিল কবে বাচ্চাদের টিকা দেওয়া হবে? আগামী জুন মাস থেকে শিশুদের জন্য বিশেষ ধরনের টিকা দেওয়া হবে। ডাব্লুএইচও'র কাছ থেকে এই টিকার অনুমোদন পাওয়া হয়েছে। আমরা ইতিমধ্যে ৩০ লক্ষ টিকা হাতে পেয়েছি।

করোনার চতুর্থ ওয়েব বাংলাদেশে সেরকম অর্থে প্রভাব ফেলবে না উল্লেখ করে মন্ত্রী বলেন, পৃথিবীর মধ্যে কয়টি দেশ টিকা দিতে সক্ষম হয়েছে তার মধ্য বাংলাদেশ অন্যতম সেজন্য সিডিসি বাংলাদেশকে প্রশংসা করেছে। সে জন্য বাংলাদেশকে তাঁরা টিকা দেওয়ার বিষয়ে অগ্রাধিকার দেবে।

এসময় জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, দ্বীপ জেলা প্রশাসক (সার্বিক) সানোয়ারুল হক, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসরাফিল হোসেন, শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহমান জানুসহ আওয়ামী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: