শেরপুরে কয়েলের আগুনে ভষ্মিভূত ঘর, দগ্ধ ৫ পশু

প্রকাশিত: ১৯ মে ২০২২, ০৬:১২ পিএম

বগুড়ার শেরপুরের ঘৌড়দৌড় নতুনপাড়া গ্রামে মশার কয়েল থেকে আগুন লেগে বুধবার (১৮ মে) গভীর রাতে মো. ইযাছিন মুন্সির গোয়াল ঘর পুড়ে ছাই হওয়ার পাশপাশি ৩ টি গরু ২ টি ছাগল মারাত্মক ভাবে দগ্ধ হয়েছে। এতে ব্যাপক ক্ষতিগ্রস্ত হওয়ার পথে ওই পরিবারটি। জানা যায়, উপজেলার খামারকান্দি গ্রামের ঘৌড়দৌড় নতুনপাড়া গ্রামের মৃত কাদের মুন্সির ছেলে মো. ইয়াছিন মুন্সি দীর্ঘদিন যাবৎ গবাদিপশু লালন পালন করে জীবিকা নির্বাহ করে আসছিল।

প্রতিদিনের ন্যায় বুধবার (১৮ মে) সন্ধ্যায় গরু ও ছাগলের পরিচর্যা শেষে গোয়াল ঘরে তুলে রাখে। পশুগুলোকে মশার কবল থেকে বাঁচাতে ঘরে কয়েল লাগিয়ে দেয়। রাতের যে কোন সময় কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়ে সারা ঘরে ছড়িয়ে পরে। আগুনের লেলিহান দেখে চারিদিক থেকে চিৎকার শুনে ইয়াছিন মুন্সি ও তার পরিবারের লোকজন উঠে তরিঘড়ি করে গোয়াল ঘর থেকে পশুগুলোকে বের করে। এতে গোয়ালঘর ছাই হওয়ার পাশাপাশি ৩ টি গরু ও ২ টি ছাগল মারাত্মক ভাবে দগ্ধ হয়। পশুগুলোর বেঁচে থাকা নিয়ে সংশয় রয়েছে।

এ ব্যাপারে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. রায়হান পিএএ জানান, দগ্ধ গবাদি পশুগুলোর চিকিৎসা দেয়া হয়েছে। সেখানে প্রাণী সম্পদ কার্যালয়ের একটি টিম সব সময়ের জন্য সুপারভিশন করবে। একটা মনে রাখতে হবে যে গবাধি পশুর ঘরে কখনই কয়েল লাগানো যাবেনা। প্রয়োজনে মশা নিধন স্প্রে অথবা মশারী লাগাতে হবে। তাহলেই দুর্ঘটনা এড়ানো সম্ভব।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: