প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ইয়ানুর রহমান

যশোর প্রতিনিধি

বেনাপোল বন্দরে কর্মবিরতি প্রত্যাহার, আমদানি-রপ্তানি শুরু

   
প্রকাশিত: ৮:০৯ অপরাহ্ণ, ৮ জুন ২০২২

বেনাপোল বন্দর ব্যবহারকারি ৪টি সংগঠনের ডাকা ৩ দফা দাবিতে লাগাতার কর্মবিরতি প্রত্যাহার হওয়ায় আমদানি-রপ্তানি বাণিজ্যসহ বন্দরের সকল ধরণের কার্যক্রম শুরু হয়েছে। বুধবার (৮ জুন) দুপুরে বেনাপোল কাস্টম হাউস গেটের সামনে ট্রান্সপোর্ট এজেন্সী মালিক সমিতিসহ ৪টি সংগঠনের নেতা-কর্মীরা খোলামেলা লাগাতার কর্মসূচী পালনের সময় স্থানীয় এমপি আলহাজ্ব শেখ আফিল উদ্দিনের নির্দেশনায় এ কর্মবিরতি প্রত্যাহার করা হয়। পরে, বেলা ২টা থেকে বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বাণিজ্যসহ বন্দরের সকল ধরণের পণ্য লোড-আনলোড ও খালাস কার্যক্রম শুরু হয়।

মঙ্গলবার বেলা ১২টার সময় বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সী মালিক সমিতি ভবনে এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদারের প্রত্যাহারসহ ৩ দফা দাবিতে বুধবার থেকে লাগাতার কর্ম বিরতির ডাক দেয় ট্রান্সপোর্ট এজেন্সী মালিক সমিতিসহ ৪টি সংগঠন। বাকি ২টা দাবি ছিলো, বেনাপোল স্থলবন্দরে পর্যাপ্ত ইক্যুইপমেন্ট সরবরাহসহ দক্ষ চালক নিয়োগ দিতে হবে এবং বন্দরে পর্যাপ্ত শেড ও জায়গা বৃদ্ধিসহ বন্দর এলাকা যানজট মুক্ত রাখতে হবে।

যা বাস্তবায়নের প্রতিশ্রুতি দিয়ে এমপি শেখ আফিল উদ্দিন সময় চেয়ে শার্শা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিলকে প্রতিনিধি করে বেনাপোল বন্দরের বিক্ষুব্ধ কর্মবিরতি পালনকারি ব্যবসায়ী ও মটর শ্রমিক সংগঠনের কাছে পাঠায়। অবশেষে ৪টি সংগঠনের নেতৃবৃন্দের সম্মতিক্রমে তাদের কর্মবিরতি সাময়িকভাবে প্রত্যাহারের ঘোষণা দেয়।

এ সময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা যুবলীগের সভাপতি ও বন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক অহিদুজ্জামান অহিদ, বেনাপোল পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কাস্টম ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্ট এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন, বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতির সভাপতি এ.কে.এম. আতিকুজ্জামান সনি, সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী, সহ-সভাপতি ইদ্রিস আলী, মশিয়ার রহমান, সাংগঠনিক সম্পাদক সাজেদুর রহমান(সুমন), সিএন্ডএফ এজেন্ট স্টাফ এসোসিয়েশনের সভাপতি মতিয়ার রহমান, পৌর সেচ্ছাসেবকলীগের সভাপতি ও সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ী জুলফিকার আলী মন্টুসহ এ বন্দর ব্যবহারকারি বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: