লক্ষাধিক টাকা নিয়ে দ্বিতীয় ধাপে বন্যা দুর্গতদের পাশে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

প্রকাশিত: ৩০ জুন ২০২২, ১২:২৫ এএম

দেশের উত্তরাঞ্চলের ভয়াবহ বন্যা পরিস্থিতিতে রংপুরের বন্যা কবলিত অঞ্চলে বন্যা দূর্গতদের সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা। আজ বুধবার বিকাল ৫ টায় রংপুর-কুড়িগ্রাম বন্যাকবলিত এলাকায় ত্রান সহায়তা পৌঁছে দেওয়ার লক্ষ্যে ২য় বারের মতো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এর শিক্ষার্থীদের পাঁচ সদস্যের একটি দল রওনা করেছে।

দ্বিতীয় ধাপে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও রংপুর বিভাগীয় এসোসিয়েশন এর যৌথ উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ অন্যান্য মাধ্যমে প্রাপ্ত সহায়তার পরিমাণ প্রায় এক লক্ষ বিশ হাজার টাকা। বন্যাকবলিত এলাকায় সহায়তা পৌঁছে দেওয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে বলে জানান শিক্ষার্থীরা । এছাড়াও ভবিষ্যৎ বন্যার পরিস্থিতি বিবেচনা করে সে সহায়তাও পৌঁছে দেওয়া হবে বলেও নিশ্চয়তা প্রদান করেন।

ত্রান সহায়তা পৌঁছে দেওয়ার জন্য শিক্ষার্থীদের পক্ষ থেকে যাত্রা করেন পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের (১৬-১৭) মুস্তাসিম বিল্লাহ হৃদয়, ইতিহাস বিভাগেের (১৮-১৯) শরিফুল ইসলাম সোহাগ, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের(১৬-১৭) মো.জামিনুর ইসলাম, আইন বিভাগের (১৭-১৮) মো.ফারহান সাদিক সৌমিক, একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের(২০-২১) মো.হাবিব।

এ বিষয়ে পরিবেশ বিজ্ঞান ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের (২০১৬-১৭) সেশনের শিক্ষার্থী মুস্তাসিম বিল্লাহ হৃদয় বলেন, আলহামদুলিল্লাহ আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা,কর্মচারীদের সার্বিক সহযোগিতায় কুড়িগ্রামে বন্যার্তদের উদ্দেশ্যে ত্রাণ সহায়তা নিয়ে রংপুরের উদ্দেশ্যে ৫ সদস্যের টিম রওনা হয়েছি। আমরা প্রায় এক লক্ষাধিক টাকা নিয়ে দ্বিতীয় দফার কাজ শুরু করেছি এবং বিতরণ সম্পূর্ন না হওয়া পর্যন্ত আমাদের কাজ চলমান থাকবে।

আমরা দুইধরনের প্যাকেজ করেছি, যেখানে এক প্যাকেজে শুকনা খাবার এবং দ্বিতীয় প্যাকেজে ভারী খাবার (চাল,ডাল,তেল,আলু,লবণ) থাকবে। দেশের প্রয়োজনে ও যে কোনো ক্রান্তিলগ্নে মানবিক বশেমুরবিপ্রবি সব সময় মানুষের পাশে থাকবে ইনশাআল্লাহ।

উল্লেখ্য, এর আগেও বশেমুরবিপ্রবি সিলেটের-সুনামগঞ্জ অঞ্চলে বন্যা কবলিত মানুষদের জন্য প্রায় ২ লক্ষাধিক টাকা আর্থিক সহায়তা প্রদান করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: