যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে গুলি, নিহত ৬

প্রকাশিত: ০৫ জুলাই ২০২২, ০৯:১৭ এএম

যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে বন্দুকধারীর গুলিতে ৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৩১ জন। সোমবার (৪ জুলাই) সকালে শিকাগোর শহরতলী হাইল্যান্ড পার্কে কুচকাওয়াজ শুরুর পরপরই এ গুলির ঘটনা ঘটে। পুলিশ বলছে, ওই বন্দুকধারী ছাদ থেকে এলোপাথাড়ি গুলি ছুড়েছেন।

কর্মকর্তারা একটি সংবাদ সম্মেলনে বলেছেন, মাঝ-সকালের হামলার পরে ৬ জন মারা গেছে এবং ২৪ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং ঘটনাস্থল থেকে একটি রাইফেল উদ্ধার করা হয়েছে। হাসপাতালের একজন মুখপাত্র পরে ৩১ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন।

এই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে রবার্ট ই ক্রিমো নামে এক যুবককে চিহ্নিত করেছে হাইল্যান্ড পার্ক পুলিশ। তবে তার বিস্তারিত পরিচয় জানানো হয়নি। সন্দেহভাজন ২২ বছর বয়সী ওই যুবকের সন্ধানে আছে পুলিশ।

লেক কাউন্টির মেজর ক্রাইম টাস্ক ফোর্সের মুখপাত্র ক্রিস্টোফার কোভেলি সাংবাদিকদের বলেছেন, আজকের উৎসবের দিনটি আমাদের জন্য শোকের হয়ে গেল। অনেক মানুষের প্রাণহানি হয়েছে। অনেকে চিকিৎসাধীন। বন্দুকধারী একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন রাইফেল" ব্যবহার করেছে। একটি ভবনের এমন জায়গা থেকে গুলি চালায় যেখানে তাকে দেখা খুব কঠিন ছিল। এদিকে সিএনএন এর এক প্রতিবেদনে জানা যায়, ইলিনয়ের হাইল্যান্ড পার্কে প্যারেডে গণ গুলি চালানোর সাথে জড়িত সন্দেহভাজন ব্যক্তিকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: