ঈশ্বরগঞ্জে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন, সড়ক অবরোধ

প্রকাশিত: ০৫ জুলাই ২০২২, ০৭:৩৯ পিএম

মুক্তিযোদ্ধাদের নামে মামলা করার প্রতিবাদে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মানববন্ধন ও সড়ক অবরোধ কমর্সূচি পালন করেছে স্থানীয় মুক্তিযোদ্ধারা। মঙ্গলবার (৫ জুলাই) ময়মনসিংহ কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কে উপেজলা পরিষদের সামনে ওই মানববন্ধন ও সড়ক অবরোধ কমর্সূচি পালিত হয়। ঘণ্টা ব্যাপি সড়ক অবরোধ ঈদ যাত্রীদের দূভোর্গের সৃষ্টি হয়।

মানববন্ধনে মুক্তিযোদ্ধারা জানান, উপজেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল ও পৌর আওয়ামীলীগ সভাপতি সাবেক মেয়র হাবিবুর রহমান হাবিবের পিতাকে শান্তি কমিটির সদস্য উল্লেখ করে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদের সপক্ষে পত্রিকায় বক্তব্য দেওয়ায় বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান আকন্দ হলুদ, আব্দুল হাই ও নূরুল হকের নামে ময়মনসিংহের বিজ্ঞ আদালতে রফিকুল ইসলাম বুলবুল বাদী হয়ে ২২ জুন একটি মামলা দায়ের করেন।

এবং হাবিবুর রহমান হাবিব বাদী হয়ে ডিজিটাল সিকিউরিটি আইনে ঈশ্বরগঞ্জ কলেজের সাবেক ভিপি সাইদুল গনি ভুঞা রোমনসহ ছাত্রলীগ যুবলীগ নেতাদের বিরুদ্ধে মামলা করার প্রতিবাদে মানববন্ধন ও সড়ক অবরোধ কমর্সূচি করা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে মুক্তিযোদ্ধা ও নেতা কর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবী জানিয়ে বক্তব্য রাখেন, জেলা সেক্টর কমান্ডার ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ রফিকুজ্জামান, হাবিবুর রহমান আকন্দ হলুদ, হাতেম আলী মন্ডল, জেলা স্বেচ্ছসেবক লীগ সদস্য শরিফুজ্জামান আকন্দ রানা, ঈশ্বরগঞ্জ কলেজের সাবেক ভিপি সাইদুল গনি ভুঞা রোমন প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: