৯৯৯-এ ফোন পেয়ে দুই ব্যবসায়ীকে উদ্ধার করল পুলিশ

প্রকাশিত: ০৭ জুলাই ২০২২, ১০:০৬ এএম

দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে দুই ব্যবসায়ীকে অপহরণের পর জাতীয় জরুরি সেবা (৯৯৯) এ ফোন পেয়ে দুই ঘণ্টার মধ্যে দুই ব্যবসায়ীকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় অপহরণ চক্রের এক সদস্যকে আটক করা হয়। বুধবার (৬ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে নেত্রকোনার কলমাকান্দা উপজেলার বড়খাপন ইউপির পুরাতন অফিসের পেছনে পরিত্যক্ত দোকানঘর অপহরণ হওয়া দুই ব্যাবসায়ীকে উদ্ধার করা হয়।উদ্ধার হওয়া দিবাকর তালুকদার (৩৭) উপজেলার বড়খাপন ইউনিয়নের বড়ইউন্দ বাজারে নগদ, বিকাশ ও ফ্লেক্সিলোড ব্যবসায়ী এবং সাবেক ইউপি সদস্য। আরেকজন একই বাজারের ওষুধ ব্যবসায়ী ও পল্লী চিকিৎসক রিপন তালুকদার (৪২)। তারা দুজনেই বড়ইউন্দ গ্রামের বাসিন্দা।

অপহরণের ঘটনায় অভিযুক্তরা হলেন, বড়খাপন ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের মেম্বার মাইন উদ্দিন বিশ্বাস (৫৬) তার তিন ছেলে মো. শফিকুল ইসলাম বিশ্বাস (৩২), মো. মিলন বিশ্বাস (৩৫) ও মাসুম বিশ্বাস (২৬) এবং নয়ন মিয়া (৩২), সঞ্জিত দাস (৪৩), রুবেল দাস (২৯), জিতেন্দ দাস (৪৩), সুভাস দাস (৪০), অঞ্জন দাস (৪৪) ও শালিম বিশ্বাস (৩২)। অভিজুক্তরা একই গ্রামের বাসিন্দা। জানা গেছে, বাজার থেকে অপহরণের পর ট্রলারযোগে নিয়ে আসে অপহরণকারীরা। এরপর জাতীয় জরুরি সেবা (৯৯৯) এ কল পেয়ে ২ ঘন্টার মধ্যে পুলিশ তাদের উদ্ধার করে।

অপহরণের স্বীকার হওয়া দু'জনের সাথে কথা হলে তারা জানান, আমরা বাজারে ছিলাম তখন সকাল আনুমানিক ৮ টা বাজে। এ সময় মিলন বিশ্বাসের নেতৃত্বে ১০-১১ জনের দলটি দেশীয় অস্ত্র নিয়ে দোকানে ঢুকে অতর্কিত হামলা চালায়। এরপর দু'জনকে তুলে এনে ট্রলারে করে বর্তমান মেম্বার মাইন উদ্দিন বিশ্বাসের বাড়ির কাছে ও বড়খাপন ইউপির পুরাতন অফিসের পেছনে পরিত্যক্ত দোকান ঘরে নিয়ে এসে আটকে রাখে। পরে ৯৯৯-এ ফোন করলে পুলিশ এসে তাদের উদ্ধার করেন। তারা আরও জানান, কিছুদিন আগে তারা কয়েকজন মিলে এলাকায় গড়াডোবা বিল ইজারা নেন। এ ইজারায় তাদের দুজনের ২৫ শতাংশ শেয়ার রয়েছে। অভিযুক্তরা এই বিল ইজারা নেওয়ার সময় তৃতীয় দরদাতা হন। তারা ধারণা করছেন এর জের ধরেই তাদেরকে অপহরণ করা হয়। তারা জানান, থানায় ওই ১১ জনের বিরুদ্ধে অভিযোগ দেবেন।

এ ব্যাপারে কলমাকান্দা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শহিদুল ইসলাম গণমাধ্যমকর্মীদের জানান, ৯৯৯ কল থেকে বিষয়টি জানার পর দুই ঘণ্টার মধ্যে দুই ব্যবসায়ীকে উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ। নৌপথে গিয়ে উদ্ধারে একটু সময় লেগেছে। তিনি বলেন, এ ঘটনায় শফিকুল নামে একজনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: