পটুয়াখালীতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর নামে কোরবানী দিলেন জেলা আ'লীগ সভাপতি

প্রকাশিত: ১০ জুলাই ২০২২, ০৪:৩৯ পিএম

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে পটুয়াখালীতে কোরবানী দিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর। প্রায় তিন লাখ টাকা ব্যয়ে দুটি গরু ও একটি ছাগল ক্রয় করে এই কোরবানি দেয়া হয়েছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর গনমাধ্যমকে জানান, যার জন্য আমরা এ স্বাধীন সার্বভৌম এ দেশ পেয়েছি, যার নেতৃতে এ দেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করতে গত তিন বছর ধরে কোরবানীর আয়োজন করা হচ্ছে। কোরবানীর পশুর মাংস বিভিন্ন এতিমখানা ও দুঃস্থ্যদের মাঝে বিতরন করা হবে।

তিনি আরো বলেন, রক্ত মাংসে আওয়ামী লীগ মিশে আছে। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়েছি। দীর্ঘদিন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে দলকে সুসংগঠিত করেছি। জীবনের সবচেয়ে বড় পাওয়া পেয়েছি। জেলা আওয়ামীলীগের সভাপতি পদে আমাকে আসীন করায় কৃতজ্ঞ দল ও দলের সভাপতির প্রতি।

তিনি বলেন, সারাজীবন নিজের ও পরিবারের নামে পশু কোরবানি দিয়েছি কিন্তু যার জন্য দেশ স্বাধীন হলো, যার ডাকে সাড়া দিয়ে যুদ্ধে নেমে পড়েছি সেই মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর যার সঠিক দিক-নির্দেশনায় দেশ এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে সেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে গত তিন বছর কোরবানি দিয়ে নিজে একটু শান্তি পেতে চেষ্টা করেছি মাত্র। বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নামে কোরবানির আয়োজন করায় দলীয় নেতাকর্মীদের মাঝে অন্য রকম এক আবেগ লক্ষ করা গেছে।

জেলা শ্রমিক লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ খলিলুর রহমান ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হৃদয় আশিষ জানান, পবিত্র ঈদুল আজহা উদযাপন উপলক্ষে গত তিন বছর পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর হোসেন নিজের নামে নয় বরং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে কোরবানী দিয়ে আসছেন। তার এই কর্মকাণ্ডকে জেলার সাধারণ নেতা কর্মীরা আনন্দিত। জেলা আওয়ামী লীগ সভাপতির এ উদ্যোগকে স্বাগত জানান তারা।

এ বিষয়ে কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাংগঠনিক সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মুজাহিদুল ইসলাম প্রিন্স জানান, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর সারা দেশের মানুষের জন্য একটি নতুন উদাহারন সৃষ্টি করেছেন। দলের প্রতি ভালোবাসা ও নেতৃত্বের প্রতি অবিচল আস্থা ও বিশ্বাস থাকলেই কেবল এমন কাজ করা সম্ভব। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর নামে যে কুরবানী দেয়া হবে তা আল্লাহ যেন কবুল করেন এ আশাবাদ ব্যক্ত করি।

জেলা আওয়ামী লীগের সভাপতির একমাত্র পুত্র ও পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের হিসাব বিভাগের উপ-পরিচালক কাজী নূরে আলম শাওন জানান, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের ইতিহাসে এর পূর্বে কখনো কেউ উদ্যোগ নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে পশু কোরবানী দেননি। গত তিন বছর জেলা আওয়ামী লীগের সভাপতির নিজ উদ্যোগে এই কোরবানি দেয়া হচ্ছে। সভাপতির পরিবারের সদস্য হিসেবে তার এ কাজের জন্য আমরা গর্বিত। যে নেতার আদর্শকে বুকে ধারন করে তিনি রাজনীতি করছেন তার নামে কোরবানি দিয়ে আল্লাহর সন্তুষ্টি লাভের চেষ্টা ভবিষ্যতে অন্য নেতাকর্মীরা অনুসরণ করবে বলে মনে করেন তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: