জয়পুরহাটে সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

প্রকাশিত: ১৬ জুলাই ২০২২, ০৯:২১ এএম

জয়পুরহাটের আক্কেলপুরে ঢাকাগামী একতা এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে সারাদেশের সাথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। শনিবার (১৬ জুলাই) ভোর ৫টায় উপজেলার তিলকপুর রেল স্টেশনে ঘটনাটি ঘটেছে। এঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী ও আক্কেলপুর রেল স্টেশন সূত্রে জানা গেছে, পঞ্চগড় বীরমুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন থেকে ছেড়ে আসা ঢাকাগামী একতা এক্সপ্রেস ডাউন ৭০৬ নং ট্রেনটি ভোর ৪টা ৪৮ মিনিটে আক্কেলপুর স্টেশন ত্যাগ করে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। পথিমধ্যে উপজেলার তিলকপুর রেল স্টেশন এলাকায় ভোর ৫টায় পৌঁছলে ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এতে সারা দেশের সাথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরবর্তীতে লাইনচ্যুত বগিসহ চারটি বগি রেখে ট্রেনটি ৭টা ২৫ মিনিটে শান্তাহার অভিমুখে ছেড়ে যায়। লাইনচ্যুত ট্রেনটি উদ্ধারে ঈশ্বরদী থেকে একটি উদ্ধারকারী রিলিফ ট্রেন রওনা দিয়েছে বলে জানা গেছে।

এদিকে ভোর ৫টা ৮ মিনিট থেকে আক্কেলপুর রেলস্টেশনে ঢাকা গামী নীলসাগর এক্সপ্রেস ট্রেন দাঁড়িয়ে রয়েছে। এতে প্রচন্ড গরমে চরম ভোগান্তিতে পড়েছে যাত্রিরা।
লাইনচ্যুত হওয়া একতা এক্সপ্রেস ট্রেনের যাত্রি মাসুদ রানা বলেন, ‘আনুমানিক ভোর ৫টার দিকে চলন্ত অবস্থায় প্রচন্ড শব্দে পেছনের একটি বগি লাইন থেকে পড়ে যায়। এতে তাৎক্ষনিক যাত্রিদের মধ্যে আতংক তৈরী হয়। তখন থেকে আমরা বসে আছি’।

আক্কেলপুর স্টেশনে দাঁড়িয়ে থাকা নীলসাগর এক্সপ্রেস ট্রেনের যাত্রি সাব্বির হোসেন বলেন, ‘আমরা চিলাহাটি থেকে ট্রেনে উঠেছি। সামনের স্টেশনে ট্রেন লাইনচ্যুত হওয়াই এখানে প্রায় সাড়ে চার ঘন্টা ব্যাপী অপেক্ষা করছি’।

আক্কেলপুর রেল স্টেশনের দায়িত্বরত স্টেশন মাস্টার তোফাজ্জল হোসেন বলেন, ‘উপজেলার তিলকপুরে একতা এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ায় উত্তরা লের সকল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। রিলিফ ট্রেন এসে লাইনচ্যুত ট্রেনটিকে উদ্ধার করলে আবার ট্রেন চলাচল শুরু হবে’।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: