টাইগারদের দুর্দান্ত বোলিংয়ে চাপে উইন্ডিজ

প্রকাশিত: ১৬ জুলাই ২০২২, ১০:০৫ পিএম

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে চাপে পড়েছে ওয়েস্ট ইন্ডিজ। টাইগারদের দুর্দান্ত বোলিংয়ে দলীয় ১৬ রানের মাথায় তিন উইকেট হারিয়েছে স্বাগতিকরা। দুই ওপেনার ব্রেন্ডন কিং আউট হয়েছেন ৮ রান করে, শাই হোপ করেছেন ১৫ বলে ২ রান। শামার ব্রুকস ৮ বলে ৪ রান করে সাজঘরের পথ ধরেন। তাইজুল ইসলাম দুটি ও মুস্তাফিজুর রহমান একটি উইকেট লাভ করেন।

সর্বশেষ খবর অনুযায়, মেহেদি হাসান মিরাজকে লং অফে ছয় হাঁকিয়ে খোলস ছেড়ে বেরোনোর ইঙ্গিত দিয়েছিলেন রোভম্যান পাওয়েল। কিন্তু দিনটি যে পাওয়েলের ছিল না। পরের ওভারের প্রথম বলেই তাইজুলের শিকার হয়ে ফেরেন সাজঘরে। উইকেট থেকে বেরিয়ে জায়গা করে খেলতে গিয়ে সরাসরি বোল্ড হন এই বিস্ফোরক ব্যাটসম্যান। ২৮ বলে ১৮ রান করেন তিনি। তাইজুলের এটি তৃতীয় উইকেট।

ইতোমধ্যে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের। আজ জিতলে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করবে বাংলাদেশ। এমন সমীকরণে শনিবার গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। ম্যাচটি জিতলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টানা ১১ নম্বর জয় পাবে টাইগাররা।

বাংলাদেশ একাদশ: বাংলাদেশ একাদশ সাজিয়েছে এক পেসার ও তিন বিশেষজ্ঞ স্পিনার নিয়ে। পেসার শরিফুলের পরিবর্তে একাদশে স্পিনার তাইজুল ইসলাম। একমাত্র পেসার হিসেবে খেলছেন মোস্তাফিজুর রহমান।

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম ও নাসুম আহমেদ।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ওয়েস্ট ইন্ডিজও নামছে এক পরিবর্তন নিয়ে। মায়ার্সের পরিবর্তে একাদশে এসেছেন কার্টি।

শাই হোপ, ব্রেন্ডন কিং, নিকোলাস পুরান (অধিনায়ক), সামারা ব্রুকস, কিচে কার্টি, রোভম্যান পাওয়েল, আকিল হোসেন, কিমো পাওয়েল, রোমারিও শেইফার্ড, আলঝারি জোসেফ ও গুদাকেশ মতি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: