বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

প্রকাশিত: ১৮ জুলাই ২০২২, ০৮:৪৩ এএম

গত একদিনে বিশ্বে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫৯৫ জন। এতে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৮৭ হাজার ৫৯৮ জনের। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৫ লাখ ১৫ হাজার ২৮ জন। এত সারাবিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ কোটি ৭৬ লাখ ৬৬ হাজার ৮৫ জন। সোমবার (১৮ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে। এর আগে রবিবার (১৭ জুলাই) করোনাভাইরাসে শনাক্ত হয়েছিলো ৬ লাখ ৪২ হাজার ৭৪৩ জন এবং মৃত্যু হয়েছিলো ৯১৬ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২১ জনের এবং শনাক্ত হয়েছে ২৪ হাজার ৭৫৭ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ১০ হাজার ৮৫২ জন এবং মৃত ৫৫ জন। ইতালিতে আক্রান্ত ৬৭ হাজার ৮১৯ জন এবং মৃত্যু ৭৯ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৪ হাজার ৩২৫ জন এবং মৃত্যু হয়েছে ৭৩ জনের। জাপানে মৃত ২১ জন এবং আক্রান্ত ১ লাখ ৪ হাজার ৮৩২ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৩০ জন এবং আক্রান্ত ৩৭ হাজার ৮৯৯ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৬৬৪ জন এবং মৃত্যু হয়েছে ৪৬ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ২৮ জন এবং ১৮ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯২০ জন এবং মৃত্যু হয়েছে ৪৭ জনের।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: