মোঃ শাহিন আলম

কু.বি. প্রতিনিধি

৫ দফা দাবিতে কুবির বঙ্গবন্ধু হলের শিক্ষার্থীদের মানববন্ধন

   
প্রকাশিত: ২:৪১ অপরাহ্ণ, ১৯ জুলাই ২০২২

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আবাসিক হলের খাবারে ভর্তুকি প্রদান, উচ্চ গতির ইন্টারনেট সংযোগ, বঙ্গবন্ধুর ভাস্কর্য নিমার্ণসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৯ জুলাই) সকাল সাড়ে ৯ টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় মানববন্ধনে বক্তারা বলেন, আমাদের হলগুলোতে পরিবেশিত হচ্ছে নিম্নমানের খাবার। তাছাড়া বঙ্গবন্ধু হলের বর্ধিত অংশে অনেকদিন যাবত শিক্ষার্থী আবাসিক সুবিধার আওতায় থাকার পরও উচ্চগতির ইন্টারনেট সংযোগ ব্যবস্থা নেই। এছাড়া ক্লিনার না থাকার কারনে নোংরা পরিবেশেই থাকতে হচ্ছে শিক্ষার্থীদের।

বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) খাইরুল বাশার সাকিব বলেন, যতদ্রুত সম্ভব বঙ্গবন্ধু হলের বর্ধিত অংশে ওয়াইফাইয়ের ব্যবস্থা করা, খাবারের ভর্তুকি প্রদান, হলের সামনে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করতে হবে। আমাদের এই পাঁচটি দাবি মেনে না নিলে আমরা পরবর্তীতে আরো কঠোর আন্দোলনে যাব।

এ বিষয়ে হল প্রভোস্ট ড. মোঃ মোকাদ্দেস-উল-ইসলাম বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের ব্যাপারে আমি জানিনা। হলের এই সমস্যাগুলো নিয়ে আমি প্রশাসনকে আগেও জানিয়েছি। আমি আমার যথাসাধ্য চেষ্টা করেছি এক্ষেত্রে প্রশাসন কোন পদক্ষেপ না নিলে আমার কিছু করার নেই। কর্তৃপক্ষ যদি আমাকে চিঠি দেয় তাহলে আমি এই বিষয়গুলো সমাধান করতে আবার বলবো।

শিক্ষার্থীদের পাচঁ দফা দাবির মধ্যে রয়েছে, হলের বর্ধিত অংশের গেইটের সামনে জাতির জনক শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপন, হলের নিম্নমানের খাবার পরিহার করে স্বাস্থ্যকর খাবার নিশ্চিত করতে হবে, হলের বর্ধিত অংশে আগামী সাত দিনের মধ্যে ওয়াই-ফাই সংযোগ স্থাপন করতে হবে, হলে পরিচ্ছন্নতা কর্মী নিয়োগ করতে হবে এবং হলের পুরাতন অংশে উচ্চ গতির ইন্টারনেট ব্যবস্থা করা।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: