প্রথমবারের মত আমাজনে চাকরি পেলেন রাবির শিক্ষার্থী

প্রকাশিত: ১৯ জুলাই ২০২২, ১১:২৪ পিএম

প্রথমবারের মতো আমাজনে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে চাকরি পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রাফসান জানি অন্তর নামের এক শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক শিক্ষার্থী। লুক্সেমবার্গে আমাজনের ইউরোপিয়ান হেড কোয়ার্টারে 'বিগ ডাটা বেসড আরএন্ডডি'তে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে তিনি নিয়োগ পেয়েছেন বলে মঙ্গলবার সন্ধ্যায় এক ফেসবুক পোস্টের মাধ্যমে একই বিভাগের অধ্যাপক শামীম আহমেদ এ তথ্যটি জানিয়েছেন।

ফেসবুক পোস্টে অধ্যাপক শামীম আহমেদ বলেন, অন্তর নিজেই আমাকে ফোন করে জানিয়েছে সে লুক্সেমবার্গে আমাজনের ইউরোপিয়ান হেড কোয়ার্টারে 'বিগ ডাটা বেসড আরএন্ডডি'তে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে নিয়োগ পেয়েছে। তিনি বলেন, আমার কাছে এই পৃথিবীতে সবচেয়ে আনন্দঘন মুহুর্তগুলো হচ্ছে যখন আমি আমার সন্তান কিংবা আমার ছাত্রছাত্রীদের কোনো সাফল্যের সংবাদ পাই। বিশ্বের অন্যতম টেক জায়ান্ট আমাজনে আমাদের বিভাগের পক্ষ থেকে প্রথম পদচিহ্ন এঁকে দেওয়ার জন্য রাফসান জানি অন্তরকে অভিনন্দন।

এ বিষয়ে চাকরিপ্রাপ্ত রাফসান জানি অন্তর বলেন, প্রথমবারের মতো প্রথম কিছু হলে সেটা একটা আলাদা ভালোলাগা। আমার এ সফলতার পেছনে আমার পরিবার এবং আমার শিক্ষকদের অবদান অনস্বীকার্য। সব মিলিয়ে অনেক ভালো লাগছে।

উল্লেখ্য, রাফসান জনি অন্তর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে ২০১৯ সালে স্নাতক শেষ করে স্যামসাং বাংলাদেশ- এ সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে যোগ দিয়েছিলেন। খুব অল্প সময়েই তিনি সেখানে নিজের মেধা আর দক্ষতার প্রমাণ রাখতে সক্ষমও হয়েছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: