বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত বেড়েছে

প্রকাশিত: ২০ জুলাই ২০২২, ০৮:৪০ এএম

বিশ্বে মহামারি করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১ হাজার ৫৮৪ জন। এতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৯১ হাজার ৬১৯ জনের। একই সময়ে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮ লাখ ১৫ হাজার ৭২১ জন। এতে এখন পর্যন্ত ভাইরাসটিতে মোট আক্রান্ত হয়েছে ৫৬ কোটি ৯৫ লাখ ৬৪ হাজার ৪৩১ জন। বুধবার (২০ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

গতকাল মঙ্গলবার (১৯ জুলাই) করোনায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৯২ জন। আক্রান্ত হয়েছে ৪ লাখ ৪৯ হাজার ৪৯৪ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৯৯ জনের এবং শনাক্ত হয়েছে ৭৫ হাজার ২৫৭ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৫৮ হাজার ২২৫ জন এবং মৃত ৩৭৮ জন। ইতালিতে আক্রান্ত ১ লাখ ২০ হাজার ৬৮৩ জন এবং মৃত্যু ১৭৬ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৭ হাজার ১৪৬ জন এবং মৃত্যু হয়েছে ৩৭ জনের। জাপানে মৃত ১৬ জন এবং আক্রান্ত ৭৯ হাজার ৬৩৩ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৭৫ জন এবং আক্রান্ত ৫০ হাজার ৪৯৬ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ২০০ জন এবং মৃত্যু হয়েছে ৪৪ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ১২৫ জন এবং ১৮ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬৭৪ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: