বুধবারের লোডশেডিং শিডিউল প্রকাশ

প্রকাশিত: ২০ জুলাই ২০২২, ১০:৩৯ এএম

সারাদেশে পরিকল্পিত লোডশোডিং দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই সিদ্ধান্ত বাস্তবায়নে কাজ করছে ঢাকার দুই বিতরণ কোম্পানি ডিপিডিসি ও ডেসকো মঙ্গলবার থেকে সম্ভাব্য লোডশেডিংয়ের তালিকা তৈরি করা শুরু করেছে। সেই অনুযায়ী আজ বুধবারের (২০ জুলাই) তালিকাও প্রকাশ করেছে তারা। কোম্পানি দুটির ওয়েবসাইটের নির্দিষ্ট লিংকে গিয়ে এই তালিকা দেখতে পারবেন গ্রাহকরা। তবে বিদ্যুতের অন্য চার বিতরণ কোম্পানির মধ্যে নেসকো আজকের তালিকা প্রকাশ করলেও আগামীকালের তালিকা এখনও দেয়নি। অন্যদিকে পিডিবি, আরইবি ও ওজোপাডিকো এখন পর্যন্ত তাদের ওয়েবসাইটে কোনও তালিকা প্রকাশ করেনি।

এদিকে মঙ্গলবার (১৯ জুলাই) রাজধানীতে এলাকাভিত্তিক শিডিউল অনুযায়ী একবার করে লোড শেডিং দেওয়া হলেও রাজধানীর বাইরের জেলাগুলোতে শিডিউল না মেনে তিন থেকে চারবার লোডশেডিং করা হচ্ছে। নিয়মের বাহিরে এমন লোডশোডিং দেওয়ার কারণে শহরের মানুষের ভোগান্তিটা কম হলেও ঘণ্টার পর ঘণ্টা ভুগছে গ্রামের মানুষজন। এ ব্যাপারে নাম প্রকাশ না শর্তে আরইবির এক পরিচালক জানান, সিডিউল মেনে লোড শেডিং দেওয়ার আমাদের কোনো সুযোগ নেই। কারণ আমরা চাহিদার চেয়ে অনেক কম বিদ্যুৎ পাচ্ছি। যা দিয়ে একবার লোড শেডিং দেওয়া সম্ভব না। তাই বাধ্য হয়ে একাধিকবার লোড শেডিং দিতে হচ্ছে।

নিচের লিংকে ডিপিডিসি ও ডেসকোর বুধবারের লোডশেডিংয়ের এলাকাভিত্তিক তালিকা রয়েছে।

ডেসকোর বুধবারের  লোড শেডিংয়ের তালিকা দেখতে এখানে ক্লিক করুন।

ডেসকোর বুধবারের লোডশেডিংয়ের তালিকা

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: