প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

অনন্ত জলিলের কথা শুনতে শুনতে বিরক্ত অঞ্জনা

   
প্রকাশিত: ৪:১৮ অপরাহ্ণ, ২০ জুলাই ২০২২

এবারের ঈদে মুক্তি পেয়েছে অনন্ত-বর্ষা অভিনিত ‘দিন দ্য ডে’। বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের এটি। তবে ছবিটির বাজেট নিয়ে নানা রকমের মন্তব্য করেছে বিভিন্ন পেশারলোক। এছাড়া বিভিন্ন সাক্ষাৎকারে নিজের সিনেমাকে আন্তর্জাতিক মানের বলেও দাবি করেছেন অনন্ত জলিল।

তবে অনন্ত জলিলের এসব কথায় বিরক্ত হয়েছেন একসময়ের জনপ্রিয় নায়িকা অঞ্জনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি পোস্ট করেন, আন্তর্জাতিক মানের সিনেমা আন্তর্জাতিক মানের সিনেমা, আমি আমার অভিনীত আন্তর্জাতিক মাইলস্টোন ইন্টারন্যাশনাল চলচ্চিত্রের পোষ্টার গুলো দিলাম দেখে নিন।

আপনার এই ডায়লগ শুনতে শুনতে আমরা বিরক্ত হয়ে গেছি বিশেষ করে আমি অনেক বিরক্ত হয়েছি। আন্তর্জাতিক চলচ্চিত্র বলতে আপনি কি বোঝাতে চেয়েছেন। আমার অভিনীত অনেক বিগ বাজেটের অ্যাকশনধর্মী সুপার বাম্পার ব্লকবাস্টার আন্তর্জাতিক চলচ্চিত্র। Qatilon Qey Qatil & Badla, Aaug Aur sholay,Bardhast, Akhiri faisala মতো চলচ্চিত্র গুলি নেখে নিবেন আশা করি।

আপনি আবার বলেছেন এদেশে এর আগে এরকম আন্তর্জাতিক চলচ্চিত্র নির্মাণ হয়নি বা কোন শিল্পী এরকমভাবে আন্তর্জাতিক অঙ্গনে কাজ করেনি। এ বিষয়টা একটু বেশি বারাবারি হয়ে গেলো না।মিস্টার অনন্ত জলিল আপনি হয়তো জানেন না।

আজ থেকে প্রায় ৩০ বছর আগেই অসংখ্য আন্তর্জাতিক ব্যবসা সফল চলচ্চিত্রে আমি দাপটের সাথে অভিনয় করেছি। সেখানে তুরস্ক, ইরাক, ইন্ডিয়া, পাকিস্তান, নেপাল, শ্রীলংকা, থাইল্যান্ড, হংকংসহ পাকিস্তানের আরো নিজস্ব ৩ টি ভাষা উর্দু পাঞ্জবি পস্তু ভাষার ব্যবসা সফল বহু চলচ্চিত্রে সুনামের সাথে আমি অভিনয় করেছি। বাংলাদেশ থেকে একমাত্র ববিতা আপা আমি ও রোজিনা আন্তর্জাতিক অঙ্গনে অসংখ্য কাজ করেছি। কিন্তু সর্বাধিক কাজ একমাত্র আমি করেছি।

তাই কিছু বলার আগে একটু ভেবে নিবেন আর বাংলা চলচ্চিত্র ও আন্তর্জাতিক চলচ্চিত্র সম্পর্কে কিছুটা অনুধাবন করবেন। আমি আপনাকে অবশ্যই সাধুবাদ জানাই যে চলচ্চিত্রের এই ক্রান্তিলগ্নে আপনি আন্তর্জাতিক ভাবে চলচ্চিত্র নির্মানের পরিকল্পনা করেছেন এবং ভবিষ্যতে আরো করবেন আশা করি। শুধু একটাই অনুরোধ থাকবে আপনার কাছে, এদেশের চলচ্চিত্রের পূর্ণাঙ্গ ইতিহাস যেনে তারপর আপনি আপনার মতো নিজস্ব মত প্রকাশ করবেন।

উল্লেখ্য, বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমা ‘দিন-দ্য ডে’। এটি পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। এখানে বরাবরের মতো নায়ক-নায়িকা হিসেবে অভিনয় করেছেন অনন্ত জলিল ও তার স্ত্রী বর্ষা। এছাড়াও আছেন বাংলাদেশ ও ইরানের অনেক অভিনয়শিল্পী।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: