নেত্রকোণায় তৃতীয় পর্যায়ে ১৭৪টি ঘর হস্তান্তর করা হবে: জেলা প্রশাসক

প্রকাশিত: ২০ জুলাই ২০২২, ০৬:০৬ পিএম

‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনা’র উপহার’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল বুধবার (২০ জুলাই) সকালে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে নেত্রকোণা জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ নেত্রকোণায় ভূমিহীন ও গৃহহীন পরিবারে ঘর হস্তান্তর কার্যক্রম বিষয়ে সংবাদ সম্মেলন করেছেন।

প্রেস ব্রিফিংয়ে তিনি জানান, নেত্রকোণা জেলার ৭টি উপজেলায় ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন উপকারভোগী পরিবারের অনুকুলে তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে ২১ জুলাই ২০২২ খ্রিঃ মাননীয় প্রধানমন্ত্রী র্ভাচুয়ালী সংযুক্ত থেকে উদ্বোধনের মাধ্যমে ১৭৪টি গৃহ হস্তান্তর করা হবে। এর মধ্যে রয়েছে নেত্রকোণা সদর উপজেলায় ৬টি, কেন্দুয়া উপজেলায় ৭৭টি, পূর্বধলা উপজেলায় ১৫টি, কলমাকান্দা উপজেলায় ৩০টি, আটপাড়া উপজেলায় ৬টি, মদন উপজেলায় ২০টি, বারহাট্রা উপজেলায় ২০টি।

এছাড়া নেত্রকোণা জেলায় বর্তমানে তৃতীয় পর্যায়ে অবশিষ্ট ৫৯৬টি ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন উপকারভোগী পরিবারের গৃহ নির্মাণ কাজ চলমান রয়েছে, যা চলতি ২০২২-২০২৩ অর্থবছরে উক্ত গৃহগুলোর কাজ সম্পন্ন করে উপকারভোগী পরিবারের অনুকুলে যথাসময়ে হস্তান্তর করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

তিনি আরো জানান, আজ ২১ জুলাই ২০২২ খ্রিঃ এ ময়মনসিংহ বিভাগে নেত্রকোণা জেলার মদন উপজেলা গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করা হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- নেত্রকোণা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সোহেল মাহমুদ, নেত্রকোণা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার, নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া উম্মুল বানিন সহ ভূমি কর্মকর্তা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: