ঢাবি ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় সেরাদের সেরা যারা

প্রকাশিত: ২১ জুলাই ২০২২, ০১:১৮ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে প্রথমবর্ষ বিএফএ (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এই ইউনিটে ১৩০ আসনের বিপরীতে পাস করেছেন ২৪১ জন শিক্ষার্থী।

'চ’ ইউনিটের ফলাফলে প্রথম হয়েছেন রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ-এর শিক্ষার্থী ফারিয়া নওশীন আহমেদ আপন। তিনি ঢাবির চারুকলা অনুষদ কেন্দ্র থেকে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

ফারিয়া ভর্তি পরীক্ষার সাধারণ জ্ঞান অংশে ২৫ দশমিক ৫ নম্বর এবং লিখিত (অঙ্কন) অংশ ৫৫ নম্বর পেয়েছেন। এছাড়া তিনি এসএসসি ও এইচএসসি পরীক্ষার জিপিএ’র নম্বর মিলিয়ে ১০০ দশমিক ৫ নম্বর পেয়েছেন।

দ্বিতীয় হয়েছেন ময়মনসিংহের সরকারি গৌরীপুর কলেজের শিক্ষার্থী ঐশী রাণী মণ্ডল। পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে তার প্রাপ্ত নম্বর ৭৯.৫। এসএসসি ও এইচএসসির জিপিএ’র নম্বর মিলিয়ে তিনি পেয়েছেন মোট ৯৮.৯৪। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে পরিক্ষা দিয়েছেন।

‘চ’ ইউনিটে তৃতীয় হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলার শাহ নিয়ামতুল্লাহ কলেজের শিক্ষার্থী মো. ফরহাদ আলী। পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে তার প্রাপ্ত নম্বর ৮০.৫। এসএসসি ও এইচএসসির জিপিএ’র নম্বর মিলিয়ে তিনি পেয়েছেন মোট ৯৮.৯৪। তিনিও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে পরিক্ষা দিয়েছেন।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল ১১টায় ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ভর্তি পরীক্ষার ফল ঘোষণা করেন।

শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ তারিখ:

(ক) পাস করা শিক্ষার্থীদের আগামী ২৪ জুলাই থেকে ৩০ জুলাইয়ের মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

(খ) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৪ জুলাই থেকে ২৮ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

(গ) ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৪ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত চারুকলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: