চুয়াডাঙ্গায় সরকারি ঘর পেলেন ১৬৬ টি পরিবার

প্রকাশিত: ২১ জুলাই ২০২২, ০৫:৪১ পিএম

চুয়াডাঙ্গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরুপ ৩য় পর্যায়ের দ্বিতীয় ধাপে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ১৬৬টি পরিবারের মধ্যে এসব ঘর হস্তান্তর করা হয়। ঘর প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চুয়াডাঙ্গা প্রান্ত থেকে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। জেলা প্রশাসক আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক, সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূইয়া ও পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন প্রমুখ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে এমপি ছেলুন জোয়ার্দ্দার বলেন, একসাথে এত মানুষকে গৃহ প্রদান করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক অদম্য সাহসী পদক্ষেপ। তার এই সিদ্ধান্তে উপকৃত হয়েছে লাখ লাখ মানুষ। শুধুমাত্র আওয়ামী লীগ সরকারের হাত ধরেই দেশের এমন দৃশ্যমান উন্নয়ন সম্ভব হয়েছে।

চুয়াডাঙ্গা জেলায় ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে ভূমিহীন পরিবারকে ২ শতাংশ জমি ও বাড়ি নির্মাণ করে দেওয়া হয়েছে। তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে চুয়াডাঙ্গার ৪ উপজেলায় ১৬৬টি ঘর হস্তান্তর করা হয়। জমি, নামজারীসহ সকল কাগজপত্র একটি ফোল্ডার করে তাঁদের হাতে তুলে দেয়া হয়। এর মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলায় ৪২টি, আলমডাঙ্গায় ৩৭টি, জীবননগরে ৪৯টি ও দামুড়হুদায় ৩৮টি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: