নবাবগঞ্জ উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষনা করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২১ জুলাই ২০২২, ০৬:০৮ পিএম

দেশব্যাপী প্রধানমন্ত্রী কর্তৃক ২৬ হাজার ২ শত ২৯ টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে দেশের ৩১ টি জেলার ৫২টি উপজেলাকে সম্পূর্ণ ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে ঢাকার নবাবগঞ্জ উপজেলা ও রয়েছে। আব্দুল ওয়াছেক মিলনায়তনে বৃহস্পতিবার দুপুরে গণভবন থেকে সরাসরি অনুষ্ঠানটি সম্প্রচারে আয়োজন করেন নবাবগঞ্জ উপজেলা প্রশাসন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ঢাকা বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান, ঢাকা জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ভাস্কর দেবনাথ বাপ্পী, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মতিউর রহমান, দোহার সার্কেল এএসপি আরিফুল ইসলাম,ওসি সিরাজুল ইসলাম শেখ, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মিজানুর রহমান ভূইয়া কিসমত, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃদ, চেয়ারম্যানবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বীরমুক্তিযোদ্ধাগণ।

মুজিববর্ষ উপলক্ষ্যে নবাবগঞ্জ উপজেলার ভূমিহীন-গৃহহীনদের জন্য ১ম পর্যায়ে ৭৭০টি, ২য় পর্যায়ে ৮৫টি এবং ৩য় পর্যায়ে ৩০টি গৃহসহ বরাদ্দ পাওয়া মোট ৮৮৫টি ঘর ইতিমধ্যে হস্তান্তর করা হয়েছে। এছাড়াও ঢাকা-১ আসনের সংসদ সদস্য ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমানের দেয়া ৬০টি ঘর এবং নবাবগঞ্জ উপজেলা পরিষদের দেয়া ৫টি ঘরসহ এই উপজেলায় মোট ৯৫০টি ঘর ভূমিহীন-গৃহহীন মানুষের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ উপজেলায় ‘ক’ শ্রেণির তালিকা অনুযায়ী গৃহ ও ভূমি বরাদ্দ কার্যক্রম সম্পন্ন হওয়ায় গত ১৪ জুন অনুষ্ঠিত উপজেলা আশ্রয়ণ-২ প্রকল্প টাস্কফোর্স কমিটির সভায় নবাবগঞ্জ উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করার জন্য সুপারিশ আশ্রয়ণ-২ প্রকল্প জেলা টাস্কফোর্স কমিটির নিকট প্রেরণ করা হয়। পরবর্তীতে ১৫ই জুন ঢাকা জেলা টাস্কফোর্স কমিটির সভায় নবাবগঞ্জ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণার প্রস্তাব গৃহীত হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: