শেখ হাসিনা দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রেখেছেন: পরিবেশমন্ত্রী

প্রকাশিত: ২২ জুলাই ২০২২, ০৯:৫০ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রেখেছেন বলে জানিয়েছেন পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন। তিনি বলেন, অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রয়েছে এটা প্রধানমন্ত্রী করেছেন। আজ শুক্রবার (২২ জুলাই) দুপুরে মৌলভীবাজারের জুড়ী উপজেলায় এক অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী। এ সময় তিনি আরও বলেন, বৈশ্বিক সংকটে বিশ্ববাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি পেলেও এখন বাংলাদেশে প্রধানমন্ত্রীর পদক্ষেপের কারণে ইতোমধ্যে সয়াবিন তেলের দাম কমেছে।

পরিবেশমন্ত্রী বলেন, বর্তমানে বিশ্ববাজারে তেল-গ্যাসের মূল্যবৃদ্ধির ফলে বর্তমানে বিদ্যুৎ উৎপাদনে বিপুল পরিমাণ ভর্তুকি দিতে হচ্ছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল সমস্যার সমাধান করবেন এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে রুপান্তর করবেন। দেশে খাদ্যশস্যের উৎপাদন বৃদ্ধিতে ব্যাপকভাবে চাষাবাদ করতে কৃষকদের সরকার প্রয়োজনীয় সহায়তা প্রদান করছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, ইউরোপে যুদ্ধের ফলে সারা বিশ্বে খাদ্যের সংকট হতে পারে। ভোজ্যতেল ও খাদ্যশস্যংআমদানি কষ্টসাধ্য হয়ে উঠতে পারে। এ জন্য বর্ষার পানি নেমে যাওয়ার সঙ্গে সঙ্গে ভোজ্যতেলের জন্য সরিষার চাষ করতে হবে। একই জমিতে এরপর নির্দিষ্ট ধান চাষ করতে হবে।

এ সময় অসচ্ছল ক্ষুদ্র নৃগোষ্ঠীর ৩০টি পরিবারকে আর্থিক অনুদান প্রদান করা হয়। এছাড়াও ৫০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপবৃত্তি বিতরণ করা হয়। কৃষি বিভাগের উদ্যোগে ২ জনকে সেলাই মেশিন, ২ হাজার কৃষকের মাঝে ৫ কেজি ধানের বীজসহ ২০ কেজি সার প্রদান করা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা। এ সময় আরও উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা এবং ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: