নালিতাবাড়ীর রামচন্দ্রকুড়া ইউপি উপনির্বাচন জমে উঠেছে

প্রকাশিত: ২২ জুলাই ২০২২, ১০:২৩ পিএম

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী রামচন্দ্রকুড়া ইউনিয়নের চেয়ারম্যান পদে উপনির্বাচনকে সামনে রেখে চলছে জমজমাট প্রচার প্রচারনা। ভোটের মাঠে এই প্রচারনায় অনেকটাই এগিয়ে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী তারুণ্যের অহংকার যুবনেতা হাফিজুল ইসলাম জুয়েল।

জানা গেছে, উপজেলার রামচন্দ্রকুড়া মন্ডলিয়াপাড়া ইউপির চেয়ারম্যান আমানউল্লাহ বাদশা গত ৩০ মার্চ অসুস্থ্যতাজনিত কারনে মারা যান।
পরে ওই ইউপির চেয়ারম্যানের পদটি শূন্য ঘোষণা করা হয়। উপনির্বাচনের লক্ষে গত ৯ জুন নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেন। ২৮ জুন মনোনয়নপত্র দাখিল, যাচাই বাছাই ৩ জুলাই প্রত্যাহারের শেষ তারিখ ৭ জুলাই এবং ৮ জুলাই প্রতিক বরাদ্ধ দেওয়া হয়।

এতে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য হাফিজুল ইসলাম জুয়েল নৌকা, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক চেয়ারম্যান খোরশেদ আলম খোকা মোটরসাইকেল, ইউনিয়ন বিএনপির সভাপতি ফজলুল হক দেলোয়ার ঘোড়া ও রফিকুল ইসলাম পাঠান আনারস প্রতিক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন। ওই ইউনিয়নের কালাকুমা গ্রামের প্রবীন ভোটার সেকান্দর আলী ও উমেদ আলী বলেন, এবারের নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

ইউনিয়ন বিএনপির সভাপতি ঘোড়া মার্কার প্রার্থী ফজলুল হক দেলোয়ার ও নৌকা মার্কার প্রার্থী জুয়েলের মাঝে হাড্ডাহাড্ডি লড়াই হবে। তবে তারা বলেন বর্তমান আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে সরকার দলীয় প্রার্থীকে বিজয়ী করা দরকার। স্থানীয় শিক্ষক আব্দুল্লাহ আল মামুন, ব্যবসায়ী নজরুল ইসলাম বলেন, আমরা জীবনের প্রথম ইভিএমের মাধ্যমে ভোট দিতে যাচ্ছি। তাই ইভিএম সম্পর্কে আমাদের ধারনা নেই। আশা করছি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই নির্বাচিনে জনগন তাদের পছন্দের প্রার্থীকে বেছে নিবেন। আগামী ২৭ জুলাই ইভিএম এর মাধ্যমে এই উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ওই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ১৭৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৫১৭ জন এবং নারী ভোটার ৭ হাজার ৬৫৬ জন। উল্লেখ্য, স্বতন্ত্র প্রার্থী খোরশেদ আলম খোকা গত ২০১৬ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনেও আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে অংশগ্রহন করেছিলেন। এবারও তিনি আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে ব্যর্থ হয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতিক নিয়ে নির্বাচনী মাঠে রয়েছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: