প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শনিবারের লোডশেডিংয়ের সূচি প্রকাশ

   
প্রকাশিত: ১১:৩৩ অপরাহ্ণ, ২২ জুলাই ২০২২

বিদ্যুতের ঘাটতি কমাতে দেশে এলাকাভিত্তিক লোডশেডিং ব্যবস্থা চালু হয়েছে। সরকারের নির্দেশনা অনুযায়ী কোন এলাকায় কখন লোডশেডিং তার সময়সূচি আগেই জানিয়ে দেয়া হয়। সে অনুযায়ী শনিবারের (২৩ জুলাই) তালিকা প্রকাশ করেছে ঢাকার চার বিতরণ কোম্পানি ডিপিডিসি, ডেসকো, ওজোপাডিকো এবং নেসকো। কোম্পানিগুলোর ওয়েবাসাইটের নির্দিষ্ট লিংকে গিয়ে সম্ভাব্য লোডশেডিংয়ের তালিকা দেখতে পারবেন গ্রাহকরা।

তবে বিদ্যুতের অন্য বিতরণ কোম্পানির মধ্যে পিডিবি ও আরইবি এখনও পর্যন্ত তাদের ওয়েবসাইটে কোনো তালিকা প্রকাশ করেনি। এই দুটি সংস্থা জানায়, এলাকার ব্যাপ্তি বড় হওয়ার কারণে তারা স্থানীয়ভাবে গ্রাহকদের লোডশেডিংয়ের বিষয়ে জানাচ্ছে। জ্বালানি সাশ্রয়ে উচ্চ ব্যয়ের ডিজেলচালিত বিদ্যুৎকেন্দ্র বন্ধ রাখার সরকারি সিদ্ধান্তের পর সরবরাহ সংকটে দেশজুড়ে প্রতিদিন সূচি ধরে এক ঘণ্টা করে লোডশেডিং করা শুরু হয় মঙ্গলবার (১৯ জুলাই) থেকে।

এর আগে ১৮ জুলাই লোডশেডিংয়ের সিদ্ধান্ত সরকারের পক্ষ থেকে জানানো হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিদ্যুৎ ও জ্বালানিবিষয়ক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী ওই সভা শেষে জানান, খরচ কমাতে বিদ্যুৎ উৎপাদন কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সিদ্ধান্ত সাময়িক। বিশ্ব পরিস্থিতির উত্তরণ হলে আগের অবস্থানে ফিরে আসা হবে।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: