ভালুকায় প্রস্তাবিত ইকোপার্ক বন্ধের দাবিতে গণ-স্বাক্ষর কর্মসূচী

প্রকাশিত: ২৩ জুলাই ২০২২, ০৫:০৯ পিএম

ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নে প্রস্তাবিত ইকোপার্ক এর কার্যক্রম বন্ধের দাবিতে গণ-স্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২২ জুলাই) হবিরবাড়ী মধ্যপাড়া মাওরাচালা জামে মসজিদ, খিলবাড়ি পুকুরপাড় জামে মসজিদসহ প্রায় ১০ টি মসজিদে জুম্মা নামাজের পর মুসল্লিরা তাদের বাপ দাদার ভিটে মাটি রক্ষার্থে ওই গণ-স্বক্ষর কর্মসূচিতে অংশগ্রহণ করেন, দিনব্যাপী গণ-স্বাক্ষর কার্যক্রম চলে। স্থানীয়রা বলেন,‘আমাদের বাব-দাদা প্রায় ১শত বছর পূর্বে হবিরবাড়িতে বসবাস শুরু করে।

আমাদের বাপ-দাদার কবর রয়েছে এখানে। আমরা এই ইকোপার্ক চাইনা।’ হবিরবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহাম্মেদ বাচ্চু বলেন, ‘প্রস্তাবিত ইকোপার্কের জমিতে হাজার হাজার মানুষের বসবাস। তাদের সিএস, আরওআর ও বি আরএস মাঠ পর্চাসহ রেকর্ডিও জমি রয়েছে। এতো মানুষের বসতি নষ্ট করে সাধারণ মানুষের জমিতে ইকো পার্ক করা মনে হয় ঠিক হবেনা। তারচেয়ে বন বিভাগ যে জমি গুলোতে অংশিদারিত্বের ভিত্তিতে বনায়ন (পার্টিসিপেন্ট) ও গভীর শালবন রয়েছে সেসব জমি রক্ষায় ইকো পার্ক হতে পারে।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: