মেশিনারি ঘোষণায় এলো ২ কনটেইনার মদ

প্রকাশিত: ২৩ জুলাই ২০২২, ০৮:৪৬ পিএম

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা থেকে ২ কনটেইনার মদ জব্দ করেছে চট্টগ্রাম কাস্টম হাউস। মেশিনারি ও ববিন ঘোষণা দিয়ে চট্টগ্রাম বন্দরের মাধ্যমে আনা হয়েছে দুই কনটেইনার মদ। গতকাল শুক্রবার (২২ জুলাই) ভোরে এসব মদ জব্দ করে কাস্টমস কর্তৃপক্ষ। কাস্টম হাউসের ডেপুটি কমিশনার সাইফুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

সাইফুল হক বলেন, শুক্রবার রাত ৯টায় দুই কনটেইনার মদ খালাস হবে বলে খবর পাই। নীরিক্ষা, অনুসন্ধান ও গবেষণা (এআইআর) টিম অনুসন্ধান করে জানতে পারে মেশিনারি ও ববিন ঘোষণা দিয়ে নিয়ে আসা এ চালানটি সন্ধ্যা সাড়ে ৬টার সময় খালাস হয়ে গেছে।

চালানটি নারায়ণগঞ্জে নেওয়া হয় জানিয়ে কাস্টমস কর্মকর্তা বলেন, পরবর্তীতে ট্রেইলার নম্বর ট্র্যাক করে গোয়েন্দা সংস্থা, র‍্যাব ও হাইওয়ে পুলিশের সহায়তায় নারায়ণগঞ্জের সোনারগাঁও থেকে চালানটি জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের রাজস্ব কর্মকর্তা জানান, ইশ্বরদীর পাবনা ইপিজেডের বি কে এস টেক্সটাইল মিলস লিমিটেড ও কুমিল্লা ইপিজেডের হাসি টাইগার কোম্পানি লিমিটেড নামে দুইটি রপ্তানিমুখী প্রতিষ্ঠানের আমদানিকৃত পৃথক দুইটি চালানের মাধ্যমে মেশিনারীজ ও টেক্সটাইল সুতা খালাসের আড়ালে অবৈধ পণ্য পাচার হচ্ছিল। তবে চালানে কাস্টমসের কোনো স্ক্যানিং না থাকায় এগুলো অবৈধ।

এ ব্যাপারে চট্টগ্রাম বন্দর কাস্টমসের ডেপুটি কমিশনার জানান, ভুয়া চালান ও জালিয়াতির মাধ্যমে অধৈভাবে খালাস হচ্ছিল। এর সঙ্গে কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: