ট্রাকে করে নেওয়া হলো মন্ত্রীর বান্ধবীর ফ্ল্যাট থেকে জব্দ করা টাকা!

প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ১১:১৩ এএম

দক্ষিণ কলকাতার অভিজাত আবাসনে পশ্চিমবঙ্গের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতার ফ্ল্যাট থেকে অন্তত ২১ কোটি টাকা ও প্রায় ৫০ লক্ষ টাকার সোনার গয়না উদ্ধার করা হয়েছে। এমনটাই জানা গিয়েছে ইডি সূত্রে। ইডি সূত্রে খবর, এত টাকার উৎস কী, এর কোনও সদুত্তর দিতে পারেননি অর্পিতা।

অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া ২১ কোটি জব্দ করে নিয়ে যাওয়ার জন্য ট্রাক নিয়ে আসা হয়। শুক্রবার অর্পিতার ফ্ল্যাটে তল্লাশি চলাকালে ‘টাকার পাহাড়’ আবিষ্কার করেন তদন্তকারী কর্মকর্তারা। সেই টাকা গুনতে ব্যাংককর্মীদের সাহায্য নেওয়া হয়।

আনা হয় টাকা গোনার যন্ত্রও। শনিবার অর্পিতার বাড়ি থেকে উদ্ধার হয়েছে ২০ কোটি ২১ লাখ রুপি। ইডি ওই বিপুল অর্থ বাজেয়াপ্ত করেছে। ট্রাকে টাকাভর্তি ট্রাংকগুলিতে নির্দিষ্ট নম্বর দেওয়া ছিল। হিসাবে সুবিধার জন্য ৫০০ এবং দু’হাজার রুপির নোটের জন্য আলাদা আলাদা ট্রাংক রয়েছে। ট্রাকে ছিল প্রায় ৪০টি ট্রাংক।

পাশাপাশি অর্পিতার ওই ফ্ল্যাটে আরও সম্পত্তির হদিস পাওয়া গেছে। বিভিন্ন জায়গায় সম্পত্তির একাধিক নথি উদ্ধার হয়েছে সেখান থেকে। এছাড়া ৫৪ লাখ টাকার বিদেশি মুদ্রাও বাজেয়াপ্ত করা হয়েছে। অর্পিতার ওই ফ্ল্যাটে স্কুল শিক্ষা দপ্তরেরও কিছু নথি পাওয়া গেছে। এমনকি টাকার স্তূপের মধ্যেই পাওয়া গিয়েছে উচ্চশিক্ষা দফতরের খাম।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: