বান্দরবানে পার্বত্য ভূমি কমিশনার চেয়ারম্যান

প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ০৩:০৫ পিএম

পার্বত্য চট্টগ্রাম ভুমি বিরোধ নিষ্পত্তি কমিশনের চেয়ারম্যান বিচারপতি আনোয়ারউল হক বিভিন্ন পক্ষের বাধার কারণে ভূমি কমিশন এখনো তাদের কাজ শুরু করতে পারেনি উল্লেখ করে বলেছেন পাহাড়ে ভূমি সমস্যার সমাধান করতে হলে অবশ্যই সকল পক্ষকে এগিয়ে আসতে হবে। ভূমি কমিশনের একার পক্ষে এই বিরোধ নিষ্পত্তি করা সম্ভব নয়। কমিশনের পক্ষ থেকে বিরোধ নিষ্পত্তিকরণে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে।

আজ রবিবার (২৪ জুলাই) লে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কার্যালয়ে স্থাপিত ভূমি কমিশনের অস্থায়ী অফিস পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। ভূমি কমিশনের চেয়ারম্যান এ সময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক‍্যশৈহ্লার সাথে সাক্ষাৎ করেন। কমিশনের কাছে পেশ করা বিভিন্ন আবেদন ও ভূমি কমিশনের কাজ নিয়ে তিনি আলাপ-আলোচনা করেন।

এ সময় তার সাথে ভূমি কমিশনের সচিব মোঃ নেজাম উদ্দিন, বান্দরবান জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবদুল্লা আল মামুন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এদিকে ভূমি কমিশনে বাঙালি সদস্য অন্তর্ভুক্তির দাবিতে পার্বত্য নাগরিক পরিষদের নেতৃবৃন্দ কমিশনের চেয়ারম্যানের কাছে স্বারকলিপি দিয়েছে।

উল্লেখ্য, ভূমি কমিশনে তিন পার্বত্য জেলার প্রায় ২২ হাজার আবেদন জমা পরেছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: