‘করোনার চতুর্থ ঢেউয়ে মারা যাওয়া ৭০ শতাংশই টিকা নেননি’

প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ০৪:২৪ পিএম

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, মহামারি করোনার চতুর্থ ঢেউয়ে মারা যাওয়াদের ৭০ শতাংশই টিকা নেননি। তিনি বলেন, তবে টিকা নেওয়ার পরও মারা যাবে না এমন কথা কখনো বলা হয়নি। টিকা কিছুটা হলেও সুরক্ষা দেবে।

রবিবার (২৪ জুলাই) বিশ্ব হেপাটাইটিস দিবস উপলক্ষে রাজধানীর হোটেল অরনেটে লিভার ফাউন্ডেশন আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে এসব কথা বলেন ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, করোনা মহামারি দেখা দেওয়ার পর অনেক গবেষণা করে টিকা আবিষ্কার করা হয়েছে। নিশ্চয়ই এটাতে উপকার আছে। সম্পূর্ণ প্রতিরোধব্যবস্থা না হলেও অনেকটা সুরক্ষা দিচ্ছে। এবার যাঁরা আক্রান্ত হচ্ছেন, তাঁদের বেশিরভাগকেই হাসপাতালে ভর্তি হতে হচ্ছে না।

অনেকে মডার্না টিকার দ্বিতীয় ডোজ পাননি, কবে নাগাদ পাবেন জানতে চাইলে তিনি বলেন, ‘বিষয়টি সম্পর্কে আমার জানা নেই। তবে টিকা অবশ্যই পাবে। ব্যবস্থা করে দেওয়া হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: