আরও এক কনটেইনার মদ জব্দ করেছে চট্টগ্রাম কাস্টমস

প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ০৬:৪৭ পিএম

চট্টগ্রাম কাস্টম আরও এক কনটেইনার মদ আটক করেছে। পলিয়েস্টার সুতা ঘোষণা দিয়ে আইপি জালিয়াতির মাধ্যমে নীলফামারীর ডং জিন ইন্ডাস্ট্রিয়াল কোম্পানি লিমিটেডের নামে এসব মদ আনা হয়েছে। রবিবার (২৪ জুলাই) চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মো. সাইফুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ১৬ জুলাই চীন থেকে এসব মদ চট্টগ্রাম বন্দরে আসে। পলিয়েস্টার সুতা ঘোষণা দিয়ে আইপি জালিয়াতির মাধ্যমে নীলফামারীর ডং জিন ইন্ডাস্ট্রিয়াল কোম্পানি লিমিটেডের নামে এসব মদ আনা হয়। এটি সিঅ্যান্ডএফ এজেন্ট চট্টগ্রামের ডবলমুরিংয়ের ৬৯৯ কেবি দোভাষ লেনের জাফর আহমেদ।

এর আগে গত শুক্রবার রাতে মেশিনারি ও ববিন ঘোষণা দিয়ে চট্টগ্রাম বন্দরের মাধ্যমে নিয়ে আসা দুই কনটেইনার মদ নারায়ণগঞ্জের সোনারগাঁও থেকে জব্দ করা হয়। র‍্যাব, গোয়েন্দা সংস্থা ও হাইওয়ে পুলিশের সহায়তায় নারায়ণগঞ্জের সোনারগাঁও এলাকা থেকে মদ জব্দ করেন চট্টগ্রাম কাস্টমসের কর্মকর্তারা।

এর আগে, শনিবার মিথ্যা ঘোষণা দিয়ে চট্টগ্রাম বন্দর থেকে বের হয়ে যাওয়া মদের দুটি চালান নারায়ণগঞ্জ থেকে জব্দ করে কাস্টমস। সেগুলোর ইনভেন্টরি শেষ করেছে কাস্টমস। চালান দুটিতে এক হাজার ৩৩০টি কার্টনে বিভিন্ন ব্রান্ডের সাড়ে ৩১ হাজার লিটার বিদেশি মদ পাওয়া যায়। এগুলোর আনুমানিক শুল্কায়নযোগ্য মূল্য চার কোটি ৪৬ লাখ টাকা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: