কুমিরের সঙ্গে ধস্তাধস্তি, গরুর ডাকে ছুটে এলো লঞ্চঘাটের লোকজন

প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ১০:৫৩ পিএম

সুন্দরবনের শ্যালা নদীতে পানি খেতে নেমে কুমিরের আক্রমণের শিকার হয়েছে একটি গরু। কুমির গরুটির পিছনের রান ও দুই পা কামড়ে জখম করে। পরে বনবিভাগ গরুটি উদ্ধার করে মালিকের কাছে হস্তান্তর করেছেন।

পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জ কার্যালয়ের বোটম্যান মোঃ মিজানুর রহমান জানান, রবিবার বিকেল ৫টার দিকে মোংলা উপজেলার চিলা ইউনিয়নের জয়মনি এলাকার চাঁদপাই ফরেস্ট লঞ্চ ঘাট সংলগ্ন শ্যালা নদীর তীরে একটি গাভী গরু পানি খেতে নামে। গরুটি পানি খেতে নামলেই শ্যালা নদীর ওই জায়গা থাকা একটি বিশাল কুমির গরুটির উপর আক্রমণ করে। কুমিরটি গরুর পিছনের ডান রানে কামড়ে ধরে টানতে থাকে। আর গরুটিও ছাড়িয়ে যাওয়ার জন্য উপরের দিকে উঠতে থাকে। গরুর রানে কামড়ে থাকা অবস্থায় কুমিরও প্রায় অর্ধেক পরিমাণ তীরে উঠে যায়। কুমির ও গরুর ধস্তাধস্তি এবং গরুর ডাকে লঞ্চঘাটের লোকজন ছুটে আসে। পরে লোকজনের তাড়া ও শব্দে কুমির গরুটিকে ছেড়ে নদীতে চলে যায়। পরে গরুটি সেখান থেকে উদ্ধার করে এনে মালিকের কাছে দিয়েছি। মালিক গরুটির চিকিৎসার জন্য দ্রুতই পশু হাসপাতালে নিয়ে গেছেন।

বনবিভাগের বোটম্যান মিজান আরো বলেন, কুমির গরু ধরার খবর পেয়ে ষ্টেশনের অপর বোটম্যান সুলতান মাহমুদ ও বনপ্রহরী অসিম কুমার গিয়প গরুটি উদ্ধার করে উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে গরুর মালিকের কাছে হস্তান্তর করি। এ গরুর মালিক হলো জয়মনি এলাকার নাগেরপুকুর পাড়ের শ্যামল মজুমদার। তিনি আরো বলেন, কুমিরের আক্রমণে গরুটির পিছনের রান ও দুই পাসহ শিরায়ও মারাত্মক জখম হয়েছে। রান ও পায়ের কয়েক জায়গার মাংস কামড়ে থেতলে গেছে। ওই গাভী গরুটির পেটে ৫ মাসের বাচ্চা রয়েছে বলেও জানান তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: