প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

ইসির সঙ্গে বাংলা‌দেশ মুস‌লিম লীগের সংলাপ শুরু

   
প্রকাশিত: ১১:৩১ পূর্বাহ্ণ, ২৫ জুলাই ২০২২

মেহেদী হাসান হাসিব, নিজস্ব প্রতিবেদক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচ‌নকে সাম‌নে রে‌খে ধারাবাহিক সংলা‌পের আয়োজন ক‌রে‌ছে নির্বাচন ক‌মিশন (ই‌সি)। ধারাবাহিক এ সংলা‌পের সপ্তম দি‌নে আজ সোমবার (২৫ জুলাই) সকালে সংলাপে অংশ নি‌য়ে‌ছে বাংলা‌দেশ মুস‌লিম লীগ। দল‌টির মহাস‌চিব কাজী আবুল‌ খা‌য়ে‌রের নেতৃ‌ত্বে ১২ সদস্য সকাল সা‌ড়ে দশটায় আগারগাঁও‌য়ের নির্বাচন ভব‌নে সংলাপ শুরু ক‌রেন।

সংলা‌পে প্রধান নির্বাচন ক‌মিশনার (সিই‌সি) কাজী হা‌বিবুল আউয়াল সভাপ‌তিত্ব কর‌ছেন। স্বাগত বক্ত‌ব্যে তি‌নি ব‌লেন, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক নির্বাচন আ‌য়োজ‌নের লক্ষ্যে ই‌সি এই সংলা‌পের আয়োজন ক‌রে‌ছে।

সোমবার চার‌টি দলের স‌ঙ্গে ই‌সির সংলা‌পের কথা ছিল। এর ম‌ধ্যে ক‌র্নেল অ‌লির নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টি ও কমরেড খালেকুজ্জামান নেতৃত্বাধীন বাংলা‌দেশ সমাজতা‌ন্ত্রিক দল-বাসদ ই‌সির এই আমন্ত্রণে সাড়া দি‌চ্ছে না। দল দু‌টি জানাই , নির্বাচনকালীন নির্দলীয় সরকা‌রের দা‌বি ক‌রে আস‌ছে দীর্ঘ‌দিন ধ‌রেই। কিন্তু সরকার তা‌দের দা‌বি মা‌নে‌নি। বরং তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বা‌তিল ক‌রে দলীয় সরকা‌রের অধী‌নে দুইবার নির্বাচন আ‌য়োজন ক‌রে‌ছে।

তাই এবার আর কো‌নো দলীয় সরকা‌রের অধী‌নে নির্বাচ‌নে যা‌বে না দল দু‌টি। একই ইস্যু‌তে দে‌শের অন্যতম বড় রাজ‌নৈ‌তিক দল বিএন‌পিও ই‌সির সংলা‌পে অংশ নেয়‌নি। সংলাপে ই‌সির স‌চিব মো. হুমায়ুন কবীর খোন্দকার ‌অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথসহ ক‌মিশ‌নের চার ক‌মিশনার উপ‌স্থিত র‌য়ে‌ছেন।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: