প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নুরুল আমিন

রাঙ্গামাটি প্রতিনিধি

অর্থ মন্ত্রণালয় থেকে বরাদ্ধ পেলে কাপ্তাই হ্রদে ড্রেসিং এর কাজ শুরু হবে: দীপংকর তালুকদার

   
প্রকাশিত: ৩:৫৮ অপরাহ্ণ, ২৫ জুলাই ২০২২

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেছেন, কাপ্তাই হ্রদে ড্রেসিং করার জন্য পরিকল্পনা মন্ত্রনালয় থেকে অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। অর্থ মন্ত্রণালয় থেকে বরাদ্ধ পেলে ড্রেসিং এর কাজ শুরু হবে। সোমবার (২৫ জুলাই) সকালে মৎস্য অধিদপ্তরের উদ্যোগে রাঙ্গামাটি জেলা পরিষদের সম্মেলন কক্ষে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পুরষ্কার বিতরণ, পোনা অবমুক্তকরণ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন,মৎস্য অধিদপ্তরের অবহেলার কারনে মাছ চাষে ক্রিক প্রকল্পের সফল হতে পারেনি। সরকারের অনুদানের অপেক্ষা না করে জেলেরা স্ব-স্ব উদ্যোগে বিকল্প কর্মসংস্থান সৃষ্টির আহবান জানান। মাছ আহরণ তিন বন্ধ থাকার সময় প্রতি জেলে পরিবারকে ৩০ কেজি চাল দেওয়ার উদ্যোগ নেয়া হবে। ‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় রাঙ্গামাটিতে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ পালিত হয়েছে। এই উপলক্ষে র‌্যালী, উদ্বোধনী অনুষ্ঠান, পুরষ্কার বিতরণ, পোনা অবমুক্তকরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রাঙ্গামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, রাঙ্গামাটি পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, রাঙ্গামাটি জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোহাঃ আশরাফুল ইসলাম, জেলা পরিষদের সদস্য ও মৎস্য বিষয়ক আহবায়ক মোঃ আব্দুর রহিম, জেলার মৎস্য করপোরেশনের ব্যবস্থাপক কমান্ডার মোঃ তৌহিদুল ইসলাম প্রমূখ।

স্বাগত বক্তব্যে জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র চন্দ, মৎস্য সপ্তাহ উপলক্ষে ২৩ থেকে ২৯ জুলাই পর্যন্ত সপ্তাহ ব্যাপী নানা কর্মসূচি পালন করা হবে। মৎস্য খাতে বাংলাদেশের অভাবনীয় উন্নয়ন সাধিত হয়েছে। আমরা নিজেদের চাহিদা মিঠিয়ে বিদেশে মাছ রপ্তানি করি। আলোচনা সভা শেষে জেলা, উপজেলার সফল মৎস্য খামারী‌দের মা‌ঝে ক্রেষ্ট বিতরন ও জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করা হয়।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: