বাংলাদেশ-রুয়ান্ডা রুটে বিমান চলাচলে চুক্তির খসড়া অনুমোদন

প্রকাশিত: ২৫ জুলাই ২০২২, ০৫:৫৬ পিএম

বাংলাদেশ-রুয়ান্ডা রুটে বিমান চলাচলের নতুন চুক্তির লক্ষ্যে দু'দেশের মধ্যে দ্বিপাক্ষিক চুক্তির খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। আজ সোমবার (২৫ জুলাই) মন্ত্রিসভার এক বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। এ সময় ভার্চুয়ালি যুক্ত হয়ে বৈঠকের সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী গণভবন থেকে এবং মন্ত্রী-প্রতিমন্ত্রীরা সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষ থেকে যুক্ত হন।

এ ব্যাপারে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, রুয়ান্ডা-বাংলাদেশ এই দুই দেশের মধ্যে বিমান চলাচলে নতুন একটা চুক্তির খসড়া অনুমোদন দেওয়া হয়েছে। বেসাময়িক বিমান মন্ত্রণালয় এটা নিয়ে এসেছে। মন্ত্রিপরিষদ সচিব আরও জানান, এটা পরীক্ষা-নিরীক্ষা করে বলা হয়েছে যে, অনুমোদন দেওয়া হলো। এটার ইকোনমিক সাইডটা (অর্থনৈতিক দিক) আরও ভালো করে দেখে এটা থেকে কি ধরনের বেনিফিট পাওয়া যাবে সেটা দেখে তারপর চুক্তিতে সই করতে বলা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব জানান, আফ্রিকাতে বাংলাদেশের কোন সরাসরি ফ্লাইট নাই, এটা ইমিডিয়েট শুরু হবে না। রুয়ান্ডা থেকে সাউথ আফ্রিকা, কেনিয়া, নাইজেরিয়া যেখানে আমাদের লোকজন বা ফোর্স আছে সেখানে যোগাযোগের জন্য কি বেনিফিট দেয় সেগুলো দেখে নেওয়ার জন্য বলা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: