খালেদাকে টুস করে ফেলে দেওয়ার কথাটি পলিটিক্যাল হিউমার: কাদের

প্রকাশিত: ২৫ জুলাই ২০২২, ০৬:৩৯ পিএম

আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বেগম খালেদা জিয়াকে পদ্মা সেতু থেকে টুস করে ফেলে দেওয়ার কথাটি পলিটিক্যাল হিউমার। আজ সোমবার (২৫ জুলাই) দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদের বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান ।

এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিএনপি যদি ঘেরাও করতে আসে তাহলে প্রধানমন্ত্রী তাদের চা খাওয়ার জন্য ডাকবেন এটা পলিটিকাল হিউমার। বিএনপিকে চা খাওয়ার দাওয়াত, এটা সংলাপের ইঙ্গিত কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি জানান, পলিটিক্যাল হিউমার আছে। বেগম জিয়াকে টুস করে ফেলে দেওয়ার কথাটা যেমন পলিটিকাল হিউমার তেমনি চায়ের দাওয়াত দেওয়াটাও পলিটিকাল হিউমার। তারা ঘেরাও করবেন, আন্দোলন করবেন, অভ্যুত্থান করবেন এটারই একটা জবাব। কাদের জানান, হিউমারের দিক থেকে প্রধানমন্ত্রী বলেছেন যে ঠিক আছে, আসেন। অবশ্য এটাও ঠিক, তারা যদি কোনো ঘেরাও টেরাও নিয়ে আসে প্রধানমন্ত্রী বলতেও পারেন নেতাদের নিয়ে আসেন, এটা উনি করতেও পারেন। আসলে এটা উনার রুচিবোধের মধ্যে আছে। এটা নিয়ে অন্য কিছু ভাবার কারণ নেই।

বিএনপির সঙ্গে সংলাপ নিয়ে কোন সিদ্ধান্ত হয়নি জানিয়ে কাদের বলেন, সংলাপ দলের সিদ্ধান্ত, এটা প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নিবেন। তাই এটা নিয়ে আমি আগাম কোন মন্তব্য করতে চাইনা। তিনি জানান, সংলাপ নিয়ে কোন সিদ্ধান্ত নেওয়া হলে আপনারা জানতে পারবেন। এটা তো ওপেন সিক্রেট। সংলাপের সুযোগ থাকছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এসব নিয়ে আলোচনা হয়নি। নির্বাচন কমিশনের সংলাপে বিএনপি যায়নি, এ বিষয়ে জানতে চাইলে কাদের বলেন, নির্বাচন কমিশনে তারা না গেলে রাজনৈতিক দল হিসেবে আমাদের কিছুই বলার নাই। তবে তাদের কমিশনে যাওয়াটা উচিত ছিলো। আমরা প্রতিযোগিতামূলক নির্বাচন চাই উল্লেখ করে কাদের বলেন, বিএনপির মতো একটি বড় দল বাইরে থাকবে সেটি ঠিক নয়। আমরা মনে করি তারা আসুক।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: