প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

জাহাঙ্গীর আলম ভুঁইয়া

সুনামগঞ্জ প্রতিনিধি

বাংলাদেশ অনূর্ধ্ব ১৭ দলে ক্রিকেট খেলার ডাক পেলেন সুনামগঞ্জের দিশান

   
প্রকাশিত: ১০:০০ পূর্বাহ্ণ, ২৬ জুলাই ২০২২

বাংলাদেশ অনূর্ধ্ব ১৭ দলের হয়ে ক্রিকেট খেলায় ডাক পেলেন সুনামগঞ্জের ১৫ বছর বয়সী কিশোর ওপেনিং ব্যাটার মুবিন আহমেদ দিশান। দিশানের জাতীয় দলে খেলার সুযোগ পাওয়ার খবরে আনন্দে ভাসছে সুনামগঞ্জের ক্রীড়াপ্রেমীরা। সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা সহ বিভিন্ন সংগঠন ও মানুষ অভিনন্দন জানাচ্ছেন।

সুনামগঞ্জ পৌর শহরের হাছননগরের বাসিন্দা আহমেদ হোসেন গোলাম ও সাহেরা বেগমের ৩ ছেলের সবার ছোট দিশান। দিশান সুনামগঞ্জের সরকারি জুবিলি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র। ক্রিকেটের পাশাপাশি এবারের এসএসসি পরীক্ষার প্রস্তুতিও নিচ্ছেন। ২৪ জুলাই ভারত সফরের জন্য ঘোষিত বাংলাদেশ অনূর্ধ্ব ১৭ দলের ১৬ জনের স্কোয়াডে আছে দিশানের নাম। এর সত্যতা নিশ্চিত করেছে সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী।

খোঁজ নিয়ে জানাযায়, দিশানের বাবা, ভাই সহ অনেকেই ক্রিকেটের সাথে জড়িত। যার কারণে ছোট বেলা থেকেই ক্রিকেটের প্রতি তার আলাদা ভালোবাসা ও টান। সেই টান থেকেই প্রথমে সুনামগঞ্জ ক্রিকেট স্কুলে ও পরে একই সাথে সুরমা ক্রিকেট একাডেমিতে প্রশিক্ষণ নেন। সেই সাথে স্কুল লিগে জেলা চ্যাম্পিয়ন ও বিভাগীয় রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে। এরপর সুযোগ পান জেলা দলে খেলার। জেলা দল থেকে তিনি এখন জাতীয় দলের খেলোয়াড়।

ক্রিকেট প্রেমীরা বলছেন, ক্রিকেটকে যারা ভালোবাসে,ক্রিকেট যারা খেলে তাদের সবার স্বপ্ন একটাই-জাতীয় দলের হয়ে খেলা। কোন একদিন সেই স্বপ্ন সত্যি হবে তার জন্য কঠোর পরিশ্রম করেন। পরিশ্রম আর মেধায় বাংলাদেশ অনূর্ধ্ব ১৭ দলের হয়ে ক্রিকেট খেলার ডাক পেয়েছে সুনামগঞ্জের মুবিন আহমেদ দিশান।দিশানের দেখানো পথে সুনামগঞ্জ থেকে আরো ক্রিকেটার বেরিয়ে আসবে নিশ্চয়ই।

দিশান জানান, মফস্বল এলাকা থেকে জাতীয় দলে খেলা খুবই কঠিন একটা কাজ। তার জন্য তাকে কঠোর পরিশ্রম করতে হয়েছে। পরিশ্রম এবং প্র‍্যাকটিসের কারনেই তিনি জাতীয় দলে খেলার সুযোগ পেয়েছেন। তার লক্ষ্য বাংলাদেশ জাতীয় দলে খেলা।

সুনামগঞ্জ ক্রিকেট স্কুলের পরিচালক এডভোকেট আহমেদ মুজতবা রাজি জানান,দিশান দেখিয়ে দিয়েছে মফস্বল থেকেও নিয়মানুবর্তিতা আর নিয়ন্ত্রিত জীবনযাপন তাকে লক্ষ্যে পৌঁছানো সম্ভব।

সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী জানান,বোর্ড থেকে আমাকে ফোন করে জানানো হয়েছে দিশান দেশের হয়ে খেলতে ভারত যাচ্ছে। এটি আমাদের জন্য খুশির সংবাদ। আমরা চাই দিশান যেন দেশের মূল দলেও খেলার সুযোগ পায়। তার জন্য জেলা ক্রীড়া সংস্থার সব ধরনের সহযোগিতা করবে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: