পদ্মা সেতুতে প্রথম মাসে টোল উঠলো যমুনার এক বছরের বেশি

প্রকাশিত: ২৭ জুলাই ২০২২, ০৭:১১ পিএম

দেশের ২১ জেলার সংযোগ স্থাপন করেছে পদ্মা সেতু। যার ফলে আগের চেয়ে দ্রুত সময়ে ওই সব জেলার লোকজন রাজধানীতে পৌঁছাতে পারছেন। গত এক মাসে পদ্মা সেতু দিয়ে ছয় লাখের বেশি যানবাহন পারাপার হয়েছে। ছয় লাখের বেশি যানবাহন পারাপার হয়েছে। এসব যানবাহন থেকে টোল আদায় হয়েছে ৭৬ কোটি টাকার বেশি।

এ বিষয়ে পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের একজন কর্মকর্তা জানান, প্রতিদিন গড়ে প্রায় ২০ হাজার গাড়ি পারাপার হয়েছে। এর বিপরীতে ৭৬ কোটি টাকার বেশি টোল আদায় হয়। পদ্মা সেতু থেকে এক মাসে যে পরিমাণ টোল আদায় হয়েছে, যমুনা সেতুর এক বছরের টোল আদায়ের চেয়েও বেশি।

তিনি আরও জানান, প্রথম বছর যমুনা সেতুটি থেকে ৬২ কোটি টাকা টোল আদায় হয়। অর্থাৎ বঙ্গবন্ধু সেতু চালুর পর প্রথম এক বছরে যে আয় হয়েছিল, পদ্মা সেতুতে প্রথম মাসেই এর চেয়ে বেশি আয় হয়েছে।

উল্লেখ্য, গত ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণাঞ্চলের সঙ্গে যোগাযোগ স্থাপনকারী পদ্মা সেতুর উদ্বোধন করেন। এরপর ২৬ জুন থেকে সেতুটি যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। তবে এর পরদিন থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করে সরকার।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: