প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

কামরুজ্জামান সেলিম

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় সওজের তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

   
প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ, ২৭ জুলাই ২০২২

চুয়াডাঙ্গার জীবননগর বাসস্ট্যান্ড এলাকায় সড়ক ও জনপথ বিভাগের জমিতে অবৈধভাবে গড়ে ওঠা মার্কেট, গোডাউন, ছোট-বড় ব্যবসা প্রতিষ্ঠান অপসারণ করা হয়েছে। ৩ শতাধিক অবৈধ স্থাপনা এস্কেভেটর, হাতুড়ি দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়। আজ বুধবার (২৭ জুলাই) বেলা ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চুয়াডাঙ্গা সড়ক ও জনপথ বিভাগ এ উচ্ছেদ অভিযান কার্যক্রম পরিচালনা করছে। চুয়াডাঙ্গার জীবননগর পৌর এলাকার বাসস্ট্যান্ড এলাকায় অসাধু ব্যক্তিরা অবৈধভাবে সওজের জমি দখল করে মার্কেট, গোডাউন, ছোট-বড় ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলে। সওজ কর্তৃপক্ষ দখলদারদের তালিকা করে।

আজ বুধবার বেলা ১০টা থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়। সব অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়। অনেকে স্বেচ্ছায় সরিয়ে নেয় তাদের প্রতিষ্ঠানগুলো। জীবননগর বাসস্ট্যান্ড এলাকায় সওজের ১০ বিঘা জমি রয়েছে। তার মধ্যে ৮ বিঘা জমি অবৈধ দখলদাররা দখল করে ব্যবসা পরিচালনা করত। অবৈধ উচ্ছেদ অভিযান কার্যক্রম পরিচালনা করেন সড়ক ও জনপথের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দিতা রায়, সওজের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলামসহ সড়ক বিভাগের কর্মকর্তা ও জীবননগর থানা পুলিশের একটি দল।

চুয়াডাঙ্গা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম বলেন, জেলায় সড়কের জায়গা যারা অবৈধভাবে দখল করে আছে সেগুলো উচ্ছেদ করা হবে আইন মেনে। অবৈধ দখলদারদের কারণে রাস্তার দুই পাশের জায়গা সংকীর্ণ হয়ে গেছে। এ কারণে দুর্ঘটনা ঘটে। কাউকে ছাড় দেয়া হবে না।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: