পাঁচবিবিতে আওয়ামী লীগ প্রার্থী হাবিবুর রহমান মেয়র নির্বাচিত

প্রকাশিত: ২৭ জুলাই ২০২২, ০৮:২১ পিএম

জেলার পাঁচবিবি পৌরসভায় সাবেক মেয়র আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হাবিবুর রহমান হাবিব দ্বিতীয় বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৭ হাজার ৮৭৪ ভোট। নিকটতম ছিলেন স্বতন্ত্র প্রার্থী কম্পিউটার প্রতীকে সাবেকুন্নাহার শিখা পেয়েছেন ৫ হাজার ৪৫০ ভোট। উৎসবমূখর ও শান্তিপূর্ন পরিবেশে ভোটারদেও ভোট প্রদান করতে দেখা যায়।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, জেলার পাঁচবিবি পৌরসভায় উৎসবমূখর পরিবেশে বুধবার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। পাঁচবিবি পৌরসভায় ৭২ জন প্রার্থী এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। এরমধ্যে ছিলেন মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলার পদে ৪৯ জন ও সংরক্ষিত (মহিলা) কাউন্সিলার পদে ১৭ জন প্রার্থী। ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহন করা হয়। বিকাল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহন শেষে সাড়ে ৬ টায় বে-সরকারি ফরাফল ঘোষনা করেন পাঁচবিবি পৌরসভা নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র নির্বাচন অফিসার হুমায়ন কবীর। পাঁচবিবি পৌরসভায় মোট ভোটার হচ্ছেন ২১ হাজার ৯১ জন। এরমধ্যে মহিলা হচ্ছেন ১০ হাজার ৮৩১ জন ও পুরুষ ভোটার হচ্ছেন ১০ হাজার ২৬০ জন।

পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশে ভোট অনুষ্ঠানের জন্য পর্যাপ্ত পুলিশ ও আনসার সদস্য নিয়োগ করা হয়েছে। বিজিবি সদস্যদের পাশাপাশি যে কোন পরিস্থিতি মোকাবেলার জন্য রয়েছে মোবাইল টীম। পাঁচবিবি পৌরসভার নবনির্বাচিত মেয়র হাবিবুর রহমান হাবিব শান্তিপূর্ন পরিবেশে ভোট অনুষ্ঠানের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

উল্লেখ্য, ক্ষেতলাল পৌরসভায় আজ ভোট অনুষ্ঠিত হলেও আগেই মেয়র পদে বিনা প্রতিদন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন সিরাজুল ইসলাম সরদার। এখানে শুধুমাত্র কাউন্সিলার পদে ভোট অনুষ্ঠিত হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: