গ্রামীণ টেলিকম পরিচালনা পর্ষদের বিরুদ্ধে অনুসন্ধানে নেমেছে দুদক

প্রকাশিত: ২৮ জুলাই ২০২২, ০৫:২৪ পিএম

কর্মচারীদের কল্যাণ তহবিলের অর্থ ও প্রায় ৩ হাজার কোটি টাকা পাচারের অভিযোগসহ গ্রামীণ টেলিকমের পরিচালনা পর্ষদের বিরুদ্ধে ওঠা চারটি অভিযোগের অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বৃহস্পতিবার (২৮ জুলাই) এ তথ্য নিশ্চিত করেছেন সংস্থাটির সচিব মো. মাহবুব হোসেন।

মাহবুব হোসেন জানান, দুই হাজার ৯৭৭ কোটি টাকা কোম্পানি থেকে পাচারের লক্ষ্যে বিভিন্ন সহযোগী প্রতিষ্ঠানের ব্যাংক অ্যাকাউন্টে স্থানান্তরে মাধ্যমে আত্মসাৎ, কর্মচারীদের মধ্যে বণ্টনের জন্য সংরক্ষিত লভ্যাংশের পাঁচ শতাংশ অর্থ লোপাটের অভিযোগ রয়েছে গ্রামীণ টেলিকমের বিরুদ্ধে। এছাড়াও শ্রমিক-কর্মচারীদের পাওনা পরিশোধকালে অবৈধভাবে অ্যাডভোকেট ফি ও অন্যান্য ফির নামে ৬ শতাংশ অর্থকর্তনসহ শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলে বরাদ্দকৃত সুদসহ ৪৫ কোটি ৫২ লাখ ১৩ হাজার ৬৪৩ টাকা বিতরণ না করে আত্মসাৎ করার অভিযোগ রয়েছে কোম্পানিটির বিরুদ্ধে।

দুদক স‌চিব জানান, প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর থেকে গ্রামীণ টেলিকমের পরিচালনা পর্ষদের বিরুদ্ধে আনা কয়েকটা অভিযোগ আমরা দুদকে পাঠিয়েছি। সেই সকল অভিযোগ সত্যতা যাচাই করতে অনুসন্ধান শুরু করেছে কমিশন। ড. মুহাম্মদ ইউনূস সম্পৃক্ত কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অনুসন্ধান শুরু হলে জানা যাবে এর সঙ্গে কে কে সম্পৃক্ত।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: