বাংলাদেশ ব্যাংকে আবারও সাংবাদিক প্রবেশে কড়াকড়ি

প্রকাশিত: ২৮ জুলাই ২০২২, ০৫:৪৭ পিএম

আবারও বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে বলা হয়েছে, দুপুর দুইটার আগে কোনও সাংবাদিক গভর্নর ভবনে প্রবেশ করতে পারবে না। আজ বৃহস্পতিবার (২৮ জুলাই) এমন নির্দেশনা দেওয়া হয়েছে। আব্দুর রউফ তালুকদার কেন্দ্রীয় ব্যাংকের নতুন গভর্নর হিসেবে যোগদানের পর এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এমন নির্দেশনা আসার পর ব্যাংক বিটের সাংবাদিকরা বাংলাদেশ ব্যাংকের সব কর্মসূচি বয়কটের কথা ভাবছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে বাংলাদেশ ব্যাংকের সহকারী মুখপাত্র ও নির্বাহী পরিচালক জিএম আবুল কালাম আজাদ জানান, ঠিক কি কারণে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে সেটা আমার জানা নাই। তবে আমি এরকম একটা কথা শুনেছি যে, দুপুর দুইটার আগে কোনও সাংবাদিক গভর্নর ভবনে প্রবেশ করতে পারবেন না।

প্রসঙ্গত, এরআগে ফজলে কবির ২০১৬ সালে গভর্নর হিসেবে দায়িত্ব নেওয়ার পর সেই বছরের ২৩ মার্চ ব্যাংকের ভেতরে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: