প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

বাংলাদেশের বিপক্ষে দুই গুরুত্বপূর্ণ পেসার পাচ্ছে না জিম্বাবুয়ে

   
প্রকাশিত: ১০:৩৬ পূর্বাহ্ণ, ২৯ জুলাই ২০২২

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ঘোষণা দিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। তবে দলে পাওয়া যাবেনা দুই তারকা পেসার ব্লেসিং মুজুরাবানি ও টেন্ডাই চাতারাকে। ইনজুরির কারণে খেলতে পারবেন না এ দুই ডানহাতি পেসার।

চলতি মাসে বিশ্বকাপ বাছাইপর্ব চলাকালীন মূলত ঊরুর চোটে পড়েছিলেন মুজুরাবানি। একই টুর্নামেন্টে চাতারার ঘাড়ের নিচের হাড়ে চিড় ধরা পড়ে। তাই আপাতত মাঠের বাইরে এ দুই পেসার। তবে তাদের অনুপস্তিতি সামাল দিতে আরেক পেসার ভিক্টর নিয়ুচিকে দলে নিয়েছে জিম্বাবুয়ে। তিনি এখন পর্যন্ত ছয় টেস্ট ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তবে স্বীকৃত টি-টোয়েন্টিতে মাত্র ১৮.৯২ গড়ে ২০ ম্যাচে ২৫ উইকেট নিয়েছেন নিয়ুচি।

বিশ্বকাপ বাছাইপর্বে মুজুরাবানি ও চাতারার জায়গায় দলে ডাক পেয়েছিলেন অলরাউন্ডার টনি মুনিয়োঙ্গা এবং পেসার তানাকা চিভাঙ্গা। বাংলাদেশের বিপক্ষেও এ দুজনকে দলে রেখেছে জিম্বাবুয়ে।

শনিবার (৩০) থেকে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে বাংলাদেশ। পরের দুই ম্যাচ যথাক্রমে রবি ও মঙ্গলবার। সবগুলো ম্যাচ হবে হারারেতে। বাংলাদেশ সময় বিকেল ৫টায় শুরু হবে মাঠের লড়াই। এরপর ৫, ৭ ও ১০ আগস্ট হবে ওয়ানডে সিরিজের খেলা।

বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের টি-টোয়েন্টি স্কোয়াড: রায়ান বার্ল, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), তানাকা চিভাঙ্গা, ক্রেইগ আরভিন (অধিনায়ক), লুক জঙউই, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলে মাধভের, তাদিওয়ানশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, টনি মুনিয়োঙ্গা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়ুচি, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা ও শন উইলিয়ামস।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: