আরিফ জাওয়াদ

ঢাবি প্রতিনিধি

ঢাবির গার্হস্থ অর্থনীতির ভর্তির আবেদন শুরু, পরীক্ষা ২৩ সেপ্টেম্বর

   
প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ, ২৯ জুলাই ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অঙ্গীভূত গার্হস্থ্য অর্থনীতি বিষয়ক কলেজসমূহের ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা আগামী ২৩ সেপ্টেম্বর (শুক্রবার) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

গত ২৮ জুলাই হতে আগামী ২ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯মিনিটের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে ভর্তির প্রাথমিক আবেদন (https://collegeadmission.eis.du.ac.bd) ওয়েবসাইট থেকে করা যাবে। চার বছর মেয়াদী প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির জন্য শুধু ছাত্রীরা আবেদন করতে পারবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসব অঙ্গীভূত কলেজসমূহের ভর্তি কার্যক্রম জীববিজ্ঞান অনুষদের মাধ্যমে সম্পন্ন করা হয়। কলেজসমূহের বিএস ও এমএস শ্রেণির সিলেবাস প্রণয়ন ও পরীক্ষাসমূহও জীববিজ্ঞান অনুষদের মাধ্যমে পরিচালিত হয়। ডিগ্রিসমূহের সনদপত্র ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদান করা হয়। বিশ্ববিদ্যালয়ের অন্য কোনো সুযোগ-সুবিধা ভর্তিকৃত শিক্ষার্থীদের জন্য প্রযোজ্য নয়।

কলেজগুলো হলো, (১) গর্ভনমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স, (২) বাংলাদেশ গার্হস্থ্য অর্থনীতি কলেজ (৩) ন্যাশনাল কলেজ অব হোম ইকনমিক্স (৪) ময়মনসিংহ গার্হস্থ্য অর্থনীতি কলেজ (৫) আকিজ কলেজ অব হোম ইকনমিক্স ও (৬) বরিশাল হোম ইকনমিক্স কলেজ।

ভর্তির আবেদন ফি বাবদ ৭০০ (সাতশত) টাকা তাৎক্ষণিক অনলাইনে মোবাইল ব্যাংকিং সার্ভিস (বিকাশ/নগদ/রকেট ইত্যাদি) বা ডেবিট/ক্রেডিট কার্ড এর মাধ্যমে বা চারটি রাষ্ট্রায়ত্ব ব্যাংকে (সোনালী, জনতা, অগ্রণী ও রূপালী) নির্ধারিত সময়সীমার মধ্যে জমা প্রদান করা যাবে। আবেদন ও ফি জমার বিষয়ের বিস্তারিত নির্দেশনাবলী ওয়েবসাইটে পাওয়া যাবে।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: