প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এহসানুল হক মিয়া

ফরিদপুর প্রতিনিধি

নগরকান্দা ধসে যাওয়া সড়কে দায়সারা সংস্কার

   
প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, ২৯ জুলাই ২০২২

ফরিদপুরের নগরকান্দায় ধসে যাওয়া সড়ক একাধিকবার সংস্কার করা হলে তা হয়েছে দায়সারা কাজ। সংস্কার কাজ শেষ হতে না হতেই আবারও ফাটল দেখা দেওয়ায় হতাশা প্রকাশ করেছেন এলাকাবাসী। তালমা-নগরকান্দা সড়কে শশা ব্রীজের পাশে সড়কটির ৭০ মিটার এর মত অংশ বেহাল হয়ে পড়ায় এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে। ব্যস্ততাপূর্ণ এ সড়কটি দায়সারা সংস্কার করা হলেও ঝুঁকি নিয়েই চলাচল করছে পণ্যবাহী ভারী ও হালকা যানবাহন। যে সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

স্থানীয়রা জানান, ২০২১ সালের জুলাই মাসে শশা ব্রীজের পূর্ব পাশে সড়কের বড় একটি অংশ দেবে যায়।এ সময় দায়সারা সংস্কার করে সড়কটি চালু রাখে সড়ক বিভাগ। এরপর সড়কের ওই অংশ আবার ধসে যায় গত ফেব্রুয়ারিতে। পরে মে মাসে ইটের সুড়কি ও মাটি দিয়ে সড়কের ওই অংশটুকু সংস্কার করা হয়। সেতুর পাড়ে ৫০ মিটার অংশে সিমেন্টের ব্লক দিয়ে পাড় বাঁধা হলেও সেখানেও দেখা দিয়েছো ফাটল। চলতি মাসের প্রথম সপ্তাহে আবারও সড়কের পূর্ব পাশের ৭০ মিটার অংশ ৮ মিটার প্রসস্থ হয়ে দেবে যায়। ফরিদপুর জেলা শহরের সাথে নগরকান্দা উপজেলার একমাত্র মাধ্যম এ সড়কটি।

সড়কের একাংশ ধসে পড়ায় সড়ক অনেক সরু হয়ে পড়েছে এর ফলে সড়ক দুর্ঘটনা যেন নিত্য দিনের সঙ্গি। সেতুর ওই স্থানে সড়কের আট মিটারের বেশি ধসে গেছে। সড়ক সরু হওয়ায় গাড়ি চলাচলে সমস্যা হচ্ছে। অনেক সময় অটোরিকশা পার হওয়ার জন্য বাস বা ট্রাক দাঁড়িয়ে থাকতে হয়। এতে অনেক সময় যানজটের সৃষ্টি হয়।

এদিকে আজ শুক্রবার (২৯ জুলাই) ফরিদপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ইমরান ফারহান এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা হলেও তা সম্ভব হয়নি।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: