রবীন্দ্রনাথ-নজরুল তো আর নবী কিংবা দেবতা না: নোবেল

প্রকাশিত: ২৯ জুলাই ২০২২, ০৬:৩৫ পিএম

ভারতের জি বাংলা টেলিভিশনের রিয়েলিটি শো ‘সা রে গা মা পা’-তে থেকে পরিচিতি পাওয়া মঈনুল আহসান নোবেল মুখ খুলেছেন সামাজিক সামাজিক যোগাযোগমাধ্যমে বহুল আলোচিত নাম আশরাফুল আলম ওরফে হিরো আলমকে নিয়ে। সম্প্রতি রবীন্দ্রসংগীত গাওয়াকে কেন্দ্র করে বিতর্কে পড়েন আশরাফুল আলম। এজন্য আইনি জটিলতায় পড়তে হয়েছে তাকে। পরবর্তী সময়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাইবার ক্রাইম ইউনিট তাকে ডেকে ‘বিকৃত’ সুরে গান না করার কথা বলে। এ সময় তার কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

এই ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অভিমত ব্যক্ত করেছেন মঈনুল আহসান নোবেল। শুক্রবার (২৯ জুলাই) ফেসবুকে একটি পোস্টে নোবেল লিখেছেন, ‘রবীন্দ্রনাথ-নজরুল তো আর নবী কিংবা দেবতা না যে তাদের গান প্যারোডি আকারে গাওয়া যাবে না! যে রবীন্দ্রনাথ এ দেশের কবিদের মূল্যায়ন করে যাই নাই তারে নিয়ে যে এদেশে চর্চা হয় এটাই রবীন্দ্রনাথের জন্য বেশি। তাছাড়া বাংলাদেশের সাহিত্যে যেহেতু রবীন্দ্রনাথের অবদান নিতান্তই কম, নেই বললেই চলে, সেক্ষেত্রে তার গান এদেশের কেউ যদি প্যারোডি আকারে গায় সেটা রবীন্দ্রনাথের জন্যই মঙ্গলজনক।’

অপর এক পোস্টে নোবেল ‘রবীন্দ্রনাথ ঠাকুর ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় কঠোরভাবে বিরোধিতা করেছিলেন’ বলে দাবি করেন।

উল্লেখ্য বিভিন্ন সময় অপরিণত মন্তব্য করে সমালোচনার শিকার হয়েছেন এই গায়ক। এ কারণে তাকেও একাধিকবার আইনের মুখোমুখি হতে হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: