মালদ্বীপকে হারিয়ে টানা তৃতীয় জয় যুবাদের

প্রকাশিত: ২৯ জুলাই ২০২২, ১০:১৫ পিএম

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে মালদ্বীপকে ৪-১ গোলে হারালো বাংলাদেশ। আজ শুক্রবার (২৯ জুলাই) রাতে ভারতের ভুবনেশ্বরে অনুষ্ঠিত নিজেদের তৃতীয় ম্যাচে মিরাজুল-রফিকুলরা দারুন একটা জয় ছিনিয়ে এনেছে। এরআগে শ্রীলঙ্কা ও ভারতকে হারিয়েছিল বাংলাদেশ। এবার মালদ্বীপের সাথে জয় পাওয়ার মধ্য দিয়ে টানা তিন জয়ে বাংলাদেশ পৌঁছে গেছে ফাইনালের কাছাকাছি। এখন অপেক্ষা নেপাল ও ভারতের বাকি দুই ম্যাচের।

ম্যাচের ২০, ২২ ও ৪২ মিনিটে গোল করে মিরাজুল তার হ্যাটট্রিক পূর্ণ করেন। গোল পেতে পারতেন খেলার একদম শেষের দিকেও, ৮৪ মিনিটে তার জোরালো শট পোস্টে লেগে ফেরত আসে। বাংলাদেশের চার গোলের একটি করেছেন রফিকুল ইসলাম। সেটিতেও ছিল মিরাজুলের অবদান। ৩২ মিনিটে মিরাজুলের বাড়িয়ে দেওয়া বলেই গোলটি করেন রফিকুল। এদিকে মালদ্বীপের হয়ে ম্যাচের দ্বিতীয়ার্ধে ৫৩ মিনিটে জাইন জাফর গোল করে ব্যাবধান কমান মাত্র।

প্রসঙ্গত, এরআগে শ্রীলঙ্কাকে ১-০ এবং ভারতকে ২-১ গোলে হারায় বাংলাদেশ। মালদ্বীপকে হারিয়ে এবার ফাইনাল প্রায় নিশ্চিত করে ফেলেছে পল স্মলির দল। বাংলাদেশ শেষ ম্যাচ খেলবে নেপালের বিপক্ষে ২ আগস্ট।

এদিন বাংলাদেশের একাদশে ছিলেন, মো.আসিফ, তানভীর হোসেন, শাহীন মিয়া, আজিজুল হক, ইমরান খান, রফিকুল ইসলাম (হাসান জুম্মন নিঝুম), শহিদুল ইসলাম, পিয়াস আহমেদ নোভা, মইনুল ইসলাম (জনি), মিরাজুল ইসলাম ও মুর্শেদ আলী।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: