বঙ্গবন্ধু সামরিক জাদুঘর পরিদর্শন করলেন রাষ্ট্রপতি

প্রকাশিত: ৩০ জুলাই ২০২২, ০৯:৩২ পিএম

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর পরিদর্শন করলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আজ শনিবার (৩০ জুলাই) রাজধানীর বিজয় সরণীস্থ বঙ্গবন্ধু সামরিক জাদুঘর পরিদর্শন করেন তিনি। রাজধানীর বিজয় সরণীতে শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের পশ্চিম পাশে ১০ একর জমিতে বঙ্গবন্ধু সামরিক জাদুঘর নির্মিত হয়েছে। এটা নিয়ন্ত্রণ করছে বাংলাদেশ সেনাবাহিনী।

বঙ্গবন্ধু সামরিক জাদুঘরটি শুধুমাত্র বাংলাদেশের সামরিক ইতিহাস, ঐতিহ্য, বিভিন্ন অস্ত্র ও গোলাবারুদ, সাফল্যের গল্প, বিশেষ করে সমগ্র মুক্তিযুদ্ধে এর অবিশ্বাস্য বীরত্ব ও বীরত্ব প্রদর্শনের জন্য নির্মিত হয়েছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে জাদুঘরে পৌঁছালে এ সময় তাকে স্বাগত জানান, প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল ওয়াকের-উজ-জামান এবং সশস্ত্র বাহিনী বিভাগের কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তারা। এরপর রাষ্ট্রপতি কাছে জাদুঘরটির সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরা হয়। এ সময় রাষ্ট্রপতি একটি ক্রেস্ট উপহার দেন জাদুঘর কর্তৃপক্ষ। রাষ্ট্রপতিও জাদুঘরকে একটি ক্রেস্ট প্রদান করেন।

সশস্ত্র বাহিনী বিভাগের সর্বাধিনায়ক রাষ্ট্রপতি হামিদ তাঁব সফরসঙ্গীদের নিয়ে বঙ্গবন্ধু সামরিক জাদুঘরের বিভিন্ন কক্ষ ও স্থাপনা পরিদর্শন করেন। বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে দর্শনার্থী বইতেও রাষ্ট্রপতি হামিদ স্বাক্ষর করেন। রাষ্ট্রপতি সেখানে ফটো সেশনেও অংশ নেন। রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহমেদ তৌফিক এমপি, রাষ্ট্রপতির সচিবগণ এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা সফরকালে রাষ্ট্রপতির সঙ্গে ছিলেন।

সুত্র - বাসস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: