প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

আবারও কোপার শিরোপা জিতল ব্রাজিল

   
প্রকাশিত: ৯:৫৩ পূর্বাহ্ণ, ৩১ জুলাই ২০২২

আবারও কোপা আমেরিকার শিরোপা জিতল ব্রাজিল নারী ফুটবল দল। কোপা আমেরিকার ৯টি আসরে এটি ব্রাজিলের অষ্টমতম শিরোপা জয়। দেশটি শুধুমাত্র ২০০৬ সালে শিরোপা জিততে পারেনি। সেবার শিরোপা আর্জেন্টিনার কাছে গিয়েছিল। রবিবার (৩১ জুলাই) কলম্বিয়ার বুকারমাঙ্গা শহরে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে কলম্বিয়া ১-০ গোলে হারিয়ে রেকর্ড অষ্টম শিরোপা জিতে নেয় সেলেসাওরা।

কলম্বিয়ার বুকারমাঙ্গা শহরে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচটি জিতে আসরে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। গ্রুপ পর্ব, সেমি-ফাইনাল ও ফাইনালে মিলে মোট ছয়টি ম্যাচে ২০টি গোল করেছে এবং একটি গোলও খায়নি।

প্রথম থেকেই অবশ্য ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে রাখে ব্রাজিল। তবে বল দখলে এগিয়ে থাকলেও প্রতিপক্ষের গোলপোস্ট করে শট বেশি নিয়েছে কলম্বিয়া। ম্যাচ ব্রাজিল নিয়ন্ত্রণে রাখলেও স্বাগতিকদের চেষ্টার কমতি ছিল না। তবে শেষ পর্যন্ত ম্যাচের ৩৯তম মিনিটে পেনাল্টি থেকে ম্যাচের জয়সূচক একমাত্র গোলটি করেন ডেবোরা ক্রিস্টিয়ান ডি অলিভেরা। ফাইনাল ম্যাচে হেরে দ্বিতীয় স্থান নিশ্চিত করল কলম্বিয়া।

১৯৯১ সাল থেকে শুরু হওয়া নারীদের কোপা আমেরিকায় প্রতিবারই ফাইনাল খেলেছে ব্রাজিল। ২০০৬ সালটা বাদে প্রতিবারই শিরোপাও জিতেছে তারা। ওই বছর চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে ফাইনালে হেরে যায় দলটি। এবার আবারো শিরোপা জিতে নিল ব্রাজিল। এরআগে ২০১৮ সালেও স্বাগতিক চিলিকে হারিয়ে শিরোপা জিতেছিল তারা।

 

 

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: