বান্দরবানে বিদেশি পর্যটকদ বাড়ানোর উদ্যোগ প্রশাসনের

প্রকাশিত: ৩১ জুলাই ২০২২, ০৩:৪১ পিএম

বান্দরবানে বিদেশি পর্যটকদের সংখ্যা আরো বাড়ানোর উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। বিদেশিদের ভ্রমণ সহজিকরণ করতে অনুমোদন প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন করার ওয়েব বেইজড সফটওয়্যার উদ্বোধন করা হয়েছে। এই সফটওয়্যারের মাধ্যমে বিদেশীরা খুব সহজেই প্রশাসন সহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে না গিয়েও অনলাইনে তাদের ভ্রমণ আবেদন করতে পারবেন।

আবেদন করার পাঁচ দিনের মধ্যেই সম্পন্ন হবে সকল প্রক্রিয়া। রবিবার দুপুরে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে পার্বত্য মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সফটওয়ারের উদ্বোধন করেন। এ সময় তার সাথে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃশেখ ছাদেক, সেনাবাহিনীর কর্মকর্তা মেজর মোঃ হাসান, অতিরিক্ত পুলিশ সুপার রাজা সারোয়ার সহ প্রশাসনের কর্মকর্তার উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক জানিয়েছেন এতদিন বিদেশী পর্যটকদের জেলা প্রশাসন কার্যালয়ে এসে ভ্রমণ অনুমতি নিতে আবেদন করতে হতো। নতুন সফটওয়্যারটির মাধ্যমে এখন থেকে বিদেশে পর্যটকরা অনলাইনে তাদের আবেদন পূরণ করতে পারবে সেইসাথে বান্দরবান ভ্রমণের অন্যান্য সুবিধাগুলোও তারা ভোগ করতে পারবেন। এতে করে বিদেশি পর্যটকদের সংখ্যা বান্দরবনে বাড়বে বলে সংশ্লিষ্টরা আশা ব্যক্ত করেছেন। নতুন এর সফটওয়্যারটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। এটি তৈরি করেছেন জেলা প্রশাসন কার্যালয়ের সহকারী প্রোগ্রামার গৌতম চক্রবর্তী।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: