শ্রমনির্ভর থেকে মেধানির্ভর ডিজিটাল অর্থনীতির দিকে যাচ্ছি: আইসিটি প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৩১ জুলাই ২০২২, ০৪:৫৬ পিএম

তথ্য ও যোগাযোগ প্রযুক্তির প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, গত ১৩ বছরে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা ধাপে ধাপে শ্রমনির্ভর অর্থনীতি থেকে প্রযুক্তি নির্ভর, মেধানির্ভর ডিজিটাল অর্থনীতির দিকে যাচ্ছি। রবিবার (৩১ জুলাই) সকালে গাজীপুর কালিয়াকৈর উপজেলার বঙ্গবন্ধু হাইটেক সিটিতে বাংলাদেশ টেকনোসিটি লিমিটেড ও ফেলিসিটি আইডিসি লিমিটেডের আনুষ্ঠানিক উদ্বোধন ও বঙ্গবন্ধু হাইটেক সিটিতে বিনিয়োগকারীদের সাথে মতবিনিময় শেষে তিনি এসব কথা বলেন।

এসময় বঙ্গবন্ধু হাইটেক সিটি বিষয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির প্রতিমন্ত্রী বলেন, ইতোমধ্যে ৮২ জন বিনিয়োগকারীকে সুযোগ দেওয়া হয়েছে। এরমধ্যে দুটি ডেভলপমেন্ট কোম্পানি। এরা মোট ৫৭০ কোটি টাকা বিনিয়োগ করেছে। এখানে বিনিয়োগকারীদের উদ্ভুদ্ধ করতে কর মওকুফ এবং বিদেশে পণ্য রপ্তানিতে বিশেষ প্রণোদনা দেওয়া হচ্ছে। মন্ত্রী আরও বলেন, দেশের প্রযুক্তিগত তথ্য উপাত্ত নিরাপত্তা নিশ্চিত করতে ডিজিটাল ডেটা সিকিউরিটি অ্যাক্ট প্রণয়ন হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের মহাব্যবস্থাপক বিকর্ণ কুমার ঘোষের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায়, ফেলিসিটি আইডিসির সিইও শারফুল আলম, টেকনোসিটির সিইও মোহাম্মদ মোজাহিদুল ইসলাম, বাংলাদেশের বাংকের জেনারেল ম্যানেজারসহ বিভিন্ন ব্যাংকের কর্মকর্তা ও বিনিয়োগকারীবৃন্দ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: